Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নাইক্ষ্যংছড়ি ও লামার দূর্গম পাহাড়ে কর্মহীন শিক্ষকদের পাশে আলহাজ্ব শামশুল হক ফাউন্ডেশন

নাইক্ষ্যংছড়ি ও লামার দূর্গম পাহাড়ে কর্মহীন শিক্ষকদের পাশে আলহাজ্ব শামশুল হক ফাউন্ডেশন

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়িঃ

পার্বত্য বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলার বিভিন্ন এলাকায়
করোনা মহামারীর কারণে আর্থিক সংকটে পড়েছেন ননএমপিওভুক্ত শিক্ষকরা। চাকরি হারিয়ে বেশিরভাগ শিক্ষক এখন কর্মহীন। অনেকের ঘরে খাবার নেই। আবার অনেকে চলছেন ধারদেনা করে। এমনই একশতাধিক শিক্ষকের পাশে দাঁড়িয়েন আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

সুপার পেট্রোকেমিক্যাল লিমিটেডের অর্থায়নে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের বাস্তবায়নে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট ) সকালে নাইক্ষ্যংছড়ির কাগজী খোলা আদর্শ ইসলামিয়া দাখিল মাদ্রাসার হলরুমে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বিভিন্ন হাফেজ খানা,এতিম খানা,নুরানি মাদ্রাসা, এবতেদায়ী মাদ্রাসা, দাখিল মাদ্রাসা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মহীন শিক্ষকদের মাঝে সংলিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে এই উপহার সামগ্রী(ত্রাণ) বিতরণ করা হয়।

বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসার সভাপতি সাংবাদিক আবদুর রশিদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ১নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ নাছির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাগজী খোলা আদর্শ ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ রেদুয়ানুল হক,বিশিষ্ট সমাজ সেবক ওসমান সরওয়ার, মনসুর আলম,সহ স্থানীয় নেতৃবৃন্দরা।
প্রধান অতিথির বক্তব্যে ইউপি সদস্য মোঃ নাছির উদ্দীন বলেন পার্বত্য এলাকায় কর্মহীন অসহায় শিক্ষকদের কষ্টের কথা চিন্তা করে দূর্গম পাহাড়ি জনপদে শিক্ষকদের ত্রাণ সামগ্রী দেওয়ায় আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান সহ কর্মকর্তা কর্মচারী ও যাদের অর্থায়নে আজ শিক্ষক সহ অসহায় মানুষের দুঃখ কষ্ট একটু হলেও দোর হলো সুপার পেট্রোকেমিক্যাল লিমিটেডের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন আগামীতে পার্বত্য এলাকায় অসহায় মানুষের পাশে থাকার জন্য অনুরোধ জানান।

এসময় মুঠোফোনে আলহাজ্ব শামশুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দীন বলেন, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন পক্ষ থেকে ধর্ম, বর্ণ, নির্বিশেষে পার্বত্য এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে লাকডাউনে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রি, করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ, করোনা ভাইরাসরোধে বিভিন্ন স্বাস্থ্য সামগ্রি বিতরণ করে যাচ্ছে এবং এতিম অসহায় হত দরিদ্র দুস্থ মানুষের মাঝে কোরবানির মাংস বিতরণ করা হয়েছে আগামীতে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আমাদের কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply