Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
নোয়াখালীর সুবর্ণচরে জালিয়াতির মাধ্যমে জন্ম নিবন্ধন সংশোধন করায়  ভ্রাম্যমান আদালতে জরিমানা

নোয়াখালীর সুবর্ণচরে জালিয়াতির মাধ্যমে জন্ম নিবন্ধন সংশোধন করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

 নোয়াখালী প্রতিনিধি: : সুবর্ণচরে জালিয়াতির মাধ্যমে ২ হাজার টাকার বিনিময়ে জন্মনিবন্ধন সংশোধন করায় জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (০৯ আগস্ট) বেলা ১২ ঘটিকায় ০৬নং চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদে এমন ঘটনা ঘটে।
ইউপি সচিব মো. আবুল কালাম আজাদ জানান, কাটাবুনিয়া গ্রামের ২নং ওয়ার্ড়ের পিতা মো. সেলিমের ছেলে মো. নাজিম উদ্দিন সকাল ১১ ঘটিকায় ইউনিয়ন পরিষদে এসে জালিয়াতকৃত জন্মনিবন্ধনের অনলাইন কপি জমা দিতে আসলে তাকে হাতেনাতেধরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করেন।
তিনি আরো জানান, জালিয়াতি চক্র উপজেলা নির্বাহী অফিসার, স্থানিয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের আইডি হ্যাক করে এই ধরনের ঘটনা ঘটায়।
নির্বাহী অফিসার আটককৃত মো. নাজিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করলে, সে উপজেলা গেইট সংলগ্ন তুহিন কম্পিউটারের কম্পিউটারম্যান মো. বাবলুর নাম প্রকাশ করেন।
উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় উক্ত প্রতিষ্ঠানকে জন্ম ও মৃত্য নিবন্ধন আইনের ২০০৪ সালের ২১ এর ১ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করেন। এবং যারা এই ধরনের ঘটনার সাথে জঠিত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন

About Syed Enamul Huq

Leave a Reply