Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনার রিফাত হত্যার মৃত্যদন্ড ফাঁসির তিন আসামি বরিশাল কারাগারে

বরগুনার রিফাত হত্যার মৃত্যদন্ড ফাঁসির তিন আসামি বরিশাল কারাগারে

বরগুনা প্রতিনিধি: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার মৃত্যদন্ড প্রাপ্ত তিন আসামিকে বরিশাল কারগারে পাঠানো হয়েছে। গতকাল (৩০অক্টোবর ) শুক্রবার সকাল সাড়ে ৯টায় বরগুনা কারাগার থেকে কড়া নিড়াপত্তার মধ্যে দিয়ে ৩ আসামিকে বরিশাল কারাগারে পাঠানো হয়।
বরগুনা থেকে বরিশাল কারাগারে পাঠানো রিফাত হত্যার মৃত্যদন্ড প্রাপ্ত আসামিরা হলেন-আল-কাইউম ওরফ্ েরাব্বি আকন ,রেজওয়ান আলী খান হ্রদয় ওরফে টিকটক হ্রদয় , মো. হাসান।
বরগুনা কারাগারের জেলার আবু ইউসুফ তিন আসামিকে বরিশাল কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে জানান, এ কারাগারটি ১৯৬৯ সালের পুরোনো ,তাই এখানে ফাঁসির আসামীদের রাখার মত ব্যবস্থা নেই। (৩০-১০-২০) সকাল সাড়ে ৯টায় বরগুনা কারাগার থেকে কড়া নিড়াপত্তার মধ্যে দিয়ে ফাঁসির ৩ আসামিকে বরিশাল কারাগারে পাঠানো হয়।
এর পূর্বে গত (২৯-১০-২০) বরগুনা কারাগার থেকে কড়া নিড়াপত্তার মধ্যে দিয়ে নিহত শাহনেওয়াজ রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি কে কাসিমপুর কারগারে পাঠানো হয়েছে।
রায়ের পর থেকেই এ মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত ছয় আসামি বরগুনা কারাগারের কনডম সেলে ছিল।
গত (২৭ অক্টোবর) মঙ্গলবার আলোচিত এই হত্যা মামলায় অ-প্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ১১ আসামীর বিভিন্ন মেয়াদে সাঁজা ও ৩ আসামীকে খালাস প্রদান করে রায় ঘোষণা করেছেন বরগুনা শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান । বিভিন্ন মেয়াদে সাঁজা প্রাপ্ত অ-প্রাপ্তবয়স্ক ১১ আসামীর মধ্যে ১০ বছর করে দন্ডপ্রাপ্তরা হলেন- ( ছয় জন) রাশেদুল হাসান রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আব্দুল্লাহ রায়হান, ওয়ালিউল্লাহ্ ওলি, নাঈম ও তানভীর ও ৫ বছর করে দন্ডপ্রাপ্তরা হলেন-( চার জন) চন্দন সরকার, নাজমুল হাসান, রাকিবুল হাসান নেয়ামত, মারুফ বিল্লাহ্ এবং প্রিন্স মোল্লা কে- ৩ বছর কারাদন্ড দেয়া হয়।এছাড়া রাতুল সিকদার জয় ,মারুফ মল্লিক ও আরিয়ান হোসেন শ্রাবণকে বেকসুর খালাস দেয় আদালত।
এর পূর্বে গত (৩০ সেপ্টম্বর) বুধবার ছয় জনকে ফাঁসি ও চার জন আসামিকে খালাশ দিয়ে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভূক্ত প্রাপ্তবয়স্ক ১০ আসামির পূর্ণাঙ্গ রায় ঘোষনা করছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.আছাদুজ্জামান মিয়া।
রিফাত হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামিরা মধ্যে মৃত্যদন্ড প্রাপ্তরা হলেন ১.রাকিবুল হাসান রিফাত ফরাজী, ২.আল-কাইউম ওরফ্ েরাব্বি আকন, ৩.মোহাইমিনুল ইসলাম সিফাত, ৪.রেজওয়ান আলী খান হ্রদয় ওরফে টিকটক হ্রদয় ৫.মো. হাসান,৬ .আয়শা সিদ্দিকা মিন্নি এবং খালাস কৃতরা হলেন- রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সাইমুন ও মুছা।
অপরদিকে এ মামলার ১ নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়
উল্লেখ্য, ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি বিশ্ব-বিদ্যালয় কলেজের মূল গেটে স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির উপস্থিতিতে নয়ন বন্ড , রিফাত ও রিশান ফরাজীসহ কয়েক যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে উপর্যুপরি কোপাতে থাকে। রিফাত শরীফকে কুপিয়ে রক্তাক্ত করে তারা চলে যায়। রিফাতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রিফাত শরীফের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রিফাত শরীফের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ পরের দিন ২৭জুন ১২ জনসহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে বরগুনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

About Syed Enamul Huq

Leave a Reply