Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

বরগুনায় পৌরসভার ওয়াশ বাজেট পরিকল্পনা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় পৌরসভার ওয়াশ বাজেট পরিকল্পনা বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (২৪ আগস্ট) মঙ্গলবার বেলা ১১ টায় পৌরসভা মিলনায়তন কক্ষে সিমাভীর অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশনের সহযোগীতায় উত্তরণ বরগুনার আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোসা.হোসনে আরা চম্পা’র সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পৌর-প্যানেল মেয়র (২) কাউন্সিলর মো. কবিরুর রহমান , মো. সাইদুর রহমান সজিব, মো. রমিজ উদ্দিন মোল্লা, মীর আরাফাত জামান তুষার, বস্তি-উন্নয়ন কর্মকর্তা মো. কামাল হোসেন ,হিসাব রক্ষক মিলন চন্দ্র রায়, স্যানিটেরি ইন্সেপেক্টর মো.ইব্রাহিম খলিল প্রমূখ।
কর্মশালার সভাপতি সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনে আরা চম্পা বলেন, ওয়াশ এসডিজি,র মান উন্নয়নে সরকারের পাশাপাশি বে-সরকারি সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে। এই প্রকল্পের ফলে পৌরসভার ওয়াশ বাজেট পরিকল্পনার বিষয়ে নিশ্চিত হবে বলে তিনি আশা করেন । সঠিক ওয়াশ বাজেট পরিকল্পনা পানি ,স্যানিটেশন ও হাইজিন বিষয়ে স্থানীয় জনগোষ্ঠীর সচেতনতা বৃদ্ধি পাবে। তিনি এই প্রকল্পের উদ্যোগকে স্বাগত জানিয়ে সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি করোনা কালিন সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
প্র্যাকটিক্যাল এ্যাকশনের প্রকল্প কর্মকর্তা মো.আসাদুজ্জামান তার স্বাগত বক্তব্যে পৌরসভার ওয়াশ বাজেট পরিকল্পনার বিষয়ে তাদের প্রকল্পের অগ্রগতি ও পরিকল্পনা তুলে ধরে এই প্রকল্পের বিস্তারিত তথ্য উপস্থাপন করে প্রকল্পের কার্যক্রম এবং স্থানীয় চাহিদা উর্ধ্বতনকর্মকর্তাদের অবহিত করবেন বলে কর্মশালায় ব্যক্ত করেন । এ সময় উত্তরণ বরগুনার ওয়াশ ফ্যাসিলেটেটর মো.কবীরুল উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply