Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বরগুনায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন

বরগুনায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় দিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্ভোধন করা হয়েছে। ৫ জুন শনিবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণ সংলগ্ন মাঠে এ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।
বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার সামিয়া শারমিন এর সভাপতিত্বে দিন ব্যাপি প্রাণিসম্পদ মেলার উদ্ভোধন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হাবিবুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম, ভাইস চেয়াম্যান মো. ইমরান হোসেন রাসেল, প্রেসক্লাব সাধারন সম্পাদক এ্যাড. সোহেল হাফিজ, বরগুনা ডেইরী সমিতির সভাপতি মো.নাসিম প্রমূখ। এ সময় প্রাণিসম্পদ মেলার উদ্ভোধন অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্টেষ্ট মো. মেহেদী হাসান, বিআরডিবি,র চেয়ারম্যান এবিএম রুহুল আমীন ।
প্রাণিসম্পদ মেলার উদ্ভোধন অনুষ্ঠানে বক্তারা বলেন বর্তমান সরকার জেলা পর্যায় প্রাণিসম্পদ উন্নয়নে যে কর্মসূচি হাতে নিয়েছে তা ভূয়সী প্রশংসার দাবিদার। তারা র্দূযোগ প্রবণ এলাকায় প্রাণিসম্পদ উন্নয়নে আধুনিক বৈজ্ঞানিক পদ্ধতিতে প্রাণিসম্পদ উৎপাদনে জোরদেন। পরে অতিথিরা প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার স্টল গুলো পরিদর্শন করেন ।
বরগুনা সদর উপজেলা জেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় দিন ব্যাপি এ প্রাণিসম্পদ মেলার আয়োজন করা হয়। মেলায় ৫০টি স্টলে বিভিন্ন উন্নত জাতের গাভী, ছাগল, মোরগ-মুরগি. পাখি,ডিম ও ঘাস এবং ফিট (খাবার) প্রদর্শন করা হয়।
প্রাণিসম্পদ মেলার উদ্ভোধন অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. বেনজির আহম্মেদ।

About Syed Enamul Huq

Leave a Reply