Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
বড়লেখায় পাহাড়ি ঢলে রাস্তায় ভাঙ্গন : জনসাধারণ চরম দুর্ভোগে

বড়লেখায় পাহাড়ি ঢলে রাস্তায় ভাঙ্গন : জনসাধারণ চরম দুর্ভোগে

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার সদর ইউনিয়নের হিনাইনগর ও মুছেগুল গ্রামের রাস্তায় ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। এতে ২ গ্রামের ৪ সহস্রাধিক মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। ভুক্তভোগী এলাকাবাসী বুধবার জরুরী ভিত্তিতে সড়ক মেরামতের দাবী জানিয়ে উপজেলা প্রকৌশলী বরাবরে আবেদন করেছেন।

জানা গেছে, ২৯ ও ৩০ আগস্টের টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে নিকড়ী ছড়া প্লাবিত হয়। এতে সদর ইউনিয়নের হিনাইনগর ও মুছেগুল গ্রামের ব্যাপক এলাকা ঢলের পানিতে তলিয়ে যায়। বন্যার পানির প্রবল স্রোতে পানিধার-মুছেগুলের এলজিইডি রাস্তায় ব্যাপক স্থানে ভাঙ্গন দেখা দেয়। হিনাইনগর বালিছড়া জামে মসজিদের সামনের ৪০ ফুট রাস্তা, মুছেগুল গ্রামের নজরুল ইসলাম নজরুলের বাড়ির পশ্চিম পার্শের রাস্তা ও একটি কালভার্ট ঢলের পানিতে ভেঙ্গে ভাসিয়ে নিয়ে যায়। এতে দুই গ্রামের মানুষের যাতায়াত বিঘ্নিত হচ্ছে।

সরেজমিনে গেলে এলাকার বাসিন্দা ও জুনেদ আহমদ, নজরুল ইসলাম, লাল মিয়া, ইসলাম উদ্দিন, আব্দুল কাদির প্রমুখ জানান, গুরুত্বপূর্ণ এ রাস্তার বিভিন্ন জায়গা ভেঙ্গে যাওয়ায় হিনাইনগর ও মুছেগুল গ্রামের লোকজন উপজেলা সদরে যাতায়াত করতে পারছেন না।

উপজেলা প্রকৌশলী সামছুল হক ভুইয়া জানান, এলাকাবাসীর পক্ষ থেকে রাস্তা মেরামতের জন্য বুধবার দুপুরে একটি আবেদন পেয়েছেন। তিনি একজন উপ-সহকারী প্রকৌশলীকে সরেজমিনে তদন্তে পাঠিয়েছেন। যত দ্রুত সম্ভব এব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply