Wednesday , 24 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

মধুখালীতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ

‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে শনিবার মধুখালী পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২০। পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে।

এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে সমাজে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে।

মধুখালী থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মধুখালী উপজেলা পৌর মেয়র মোঃ মোরশেদ রহমান লিমন ও মধুখালী কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি , আলহাজ্জ লোকমান হোসেন, সাধারণ সম্পাদক, রেজাউল হক বকু মধুখালী থানায় কর্মরত এস. আই আশুতোষ প্রমুখ।

সভায় পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন ও প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়। কার্যকরী কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতার মাঝে দূরত্ব কমিয়ে কিভাবে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করা যায় সে বিষয়েও অলোকপাত করা হয়।  Attachments area

About Syed Enamul Huq

Leave a Reply