Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
মোদি ও মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

মোদি ও মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহারের দুই হাজার ছয় শ কেজি অর্থাৎ ৬৫ মণ মৌসুমি এই ফল গতকাল রবিবার পাঠানো হয়েছে।

বেনাপোল চেকপোস্টের নো ম্যানস ল্যান্ডে প্রধানমন্ত্রীর পাঠানো উপহারের আমের প্যাকেট কলকাতায় বাংলাদেশের উপদূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) সানিউল কাদেরের কাছে হস্তান্তর করা হয়। উপহারের এই আম এর আগে সকালে সড়কপথে বেনাপোল স্থলবন্দরে পৌঁছে।

বেনাপোল স্থলবন্দর দিয়ে আম পাঠানোর বিষয়টি গত ২ জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের (রাষ্ট্রাচার অনুবিভাগ, সফর শাখা-২) সহকারী সচিব জাবের হায়দার স্বাক্ষরিত একটি চিঠি দিয়ে জানানো হয়। চিঠিতে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিবেচনায় ওই ভিভিআইপি উপহারসামগ্রী বেনাপোল স্থলবন্দর দিয়ে নির্বিঘ্নে ও নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

গতকাল উপহার হস্তান্তরের সময় বেনাপোলে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল কাস্টম হাউসের উপকমিশনার অনুপম চাকমা, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, উপপরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার, নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান, সহকারী কমিশনার কল্যাণ মিত্র, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান ও বিজিবির সদস্যরা।

উপকমিশনার অনুপম চাকমা জানান, বাংলাদেশ সরকারের উপহারের দুই হাজার ছয় শ কেজি আম সকালে বেনাপোল বন্দরে এসে পৌঁছলে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়।

About Syed Enamul Huq

Leave a Reply