Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শেরপুরে ভিটামিন-এ প্লাস কম্পেইন উপলক্ষ্যে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

শেরপুরে ভিটামিন-এ প্লাস কম্পেইন উপলক্ষ্যে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

শেরপুর জেলা প্রতিনিধি:
শেরপুরে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্য সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ০১ অক্টোবর ওরিয়েন্টেশন কর্মশালা শেরপুর সিভিল সার্জন অফিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বাস্তবায়নে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন ডাঃ আবুল কাশেম মোঃ আনওয়ারুর রউফ এর সভাপতিত্বে ও ডাঃ মোঃ আক্রাম হোসেন এমওসিএস’র উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ আবুল কাশেম মোঃ আনওয়ারুর রউফ।
জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ও জাতীয় পুষ্টি সেবা এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এর সহযোগিতায় এ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার তাহলিমা জান্নাত, বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জিএম বাবুল, সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, শহিদুল ইসলাম, হাকিম বাবুল, জিএইচ হান্নান, নুরে আলম চঞ্চল প্রমুখ।
সিভিল সার্জন ডাঃ আবুল কাশেম মোঃ আনওয়ারুর রউফ বলেন, বিগত বছর গুলোতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১দিন ব্যাপী অনুষ্ঠিত হলেও এবছর বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ মহামারীর জন্য পক্ষকালব্যাপী অনুষ্ঠিত হচ্ছে। সেই সাথে জেলার স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষে একযোগে সারাদেশের সাথে শেরপুর জেলায় ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এতে প্রত্যেক দিন ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
সভায় জানানো হয়, ৬-১১ মাসের ২২ হাজার ৮শ২৪ জন, ১২-৫৯ মাসের ১লক্ষ ৭৯ হাজার ৭শ ১২ জন শিশুকে ভিটামিন-এ প্লাস টেবলেট খাওয়ানো হবে।
আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পক্ষকাল ব্যাপী ১৩৪৬টি কেন্দ্রে এ টেবলেট খাওয়ানো হবে।

About Syed Enamul Huq

Leave a Reply