Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শ্বাশুরীকে নির্যাতনের মামলায় বরগুনায় পুত্রবধু অনিতা জেল হাজতে

শ্বাশুরীকে নির্যাতনের মামলায় বরগুনায় পুত্রবধু অনিতা জেল হাজতে

বরগুনা প্রতিনিধি:
বৃদ্ধ মা-বাবার ভরণ-পোষনের জন্য দেশে প্রচলিত আইন থাকার পরেও বখাটে সন্তানেরা যখন পরম পূজনীয় মাকে মেরে বাড়ি থেকে তাড়িয়ে দেয় ঠিক তখনই বরগুনায় শ্বাশুরীকে নির্যাতন করা এ চাঞ্চল্যকর মামলায় পুত্রবধু অনিতা (৩০) কে জেল হাজতে পাঠিয়েছেন বিজ্ঞ আদালত। মামলার বাকী আসামীরা এখনো আটক না হওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে বিধবা আলোয়া (৬৫) ।
১৬ জুলাই শুক্রবার বিকালে আলেয়ার আইনজীবি গোলাম সাজ্জাদ মিশকাত শ্বাশুরীকে মারধর করা সেই পুত্রবধু অনিতা (৩০) কে জেলে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করে প্রতিবেদকে জানান, মারধর করার অভিযোগ এনে নিজ পুত্র ও পুত্রবধুর নামে আদালতে মামলা দায়ের করেন আলোয়া বেগম (৬৫) । এ মামলায় পুত্রবধু অনিতার নামে ওয়ারেন্ট জারি হয়। আনিতা আদালতে হাজির হলে (১৫ জুলাই) বৃহস্পতিবার বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠায়। এছাড়াও ভরণ-পোষণ না দিয়ে স্বামীর ভিটা বাড়ি থেকে বের করে দেওয়ার ঘটনায় মা আলোয়া বেগমের করা অন্য একটি মামলায় তার দুই ছেলে মনিরুজ্জামান জুয়েল (৩৫) ও কামরুজ্জামান সোয়াইব এর নামে বিজ্ঞ আদালত ওয়রেন্ট জারি করেছে। তারা পলাতক রয়েছে । তাদের এখনো পুলিশ আটক করতে পারেনি।
জানাগেছে (২৬ জুন) শনিবার সকাল ১০টার সময় বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের খেজুরতলা গ্রামের মৃত-মুজাফফর হাওলাদারের স্ত্রী বিধবা আলোয়া বেগম (৬৫) কে স্বামীর ভিটা ও তার মেয়ে মনিরা আক্তারকে বাবার বাড়ি-ঘর থেকে জোর-পূর্বক বের করে দিতে চায় তার পুত্র মনিরুজ্জামান জুয়েল (৩৫), পুত্রবধু অনিতা (৩০) ও নাতী আলিফ। এতে মা আলোয়া বেগম (৬৫) ও বোন মনিরা বাঁধা দিলে ছেলে মনিরুজ্জামান জুয়েল বৃদ্ধা মাকে ইটের দেয়ালে মাথা টাকিয়ে এলো-পাথারি কিল-ঘুষি ও লাথি মেরে মুখের দুটি দাঁত ফেলে দেয়। পিটিয়ে হাতে ফোলা জখম করে।
এ সময় আহত আলেয়া বেগমের মেয়ে মনিরা আক্তার মা’কে ও নিজেকে ভাই -ভাবীর অত্যাচার থেকে বাঁচাতে ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশের সহায়তা চায়। পুলিশ ঘটনা স্থলে না গিয়ে তাদের থানায় আসার পরামর্শ দেয় । আলেয়া বেগম আহত হওয়ায় পুলিশ তাকে থানায় না এসে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়। পরে প্রতিবেশীরা তাদের মা-মেয়েকে দুজনকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।
বছর খানে পূর্বে স্বামী মুজাফফর হাওলাদার মারা যায়, কন্যা মনিরা কে নিয়ে মৃত স্বামীর ঘরে খেয়ে না খেয়ে বসবাস করে আলোয়া । মনিরুজ্জামান জুয়েল (৩৫) ও কামরুজ্জামান সোয়াইব পুত্রদ্বয় তাদের পিতা মারা যাওয়ার পর থেকে তাদের মা আলোয়া ও বোনের মনিরার কোন ভরণ পোষণ দেয় না। উল্টো বাবার মৃত্যু পরে মা-বোনের ফরায়েজ অনুসারে সম্পত্তির প্রাপ্ত অংশটুকু বন্ধক রেখে সব টাকা পয়সা ঐ দুই ছেলে নিয়ে যায় । এর প্রতিবাদ করায় গত ১২ জুন সকালে মা ও বোনকে শারীরিক ও মানসিক নির্যাতন করে ছেলে মনিরুজ্জামান জুয়েল (৩৫) ও কামরুজ্জামান সোয়াইব (৩০) ও বড় ছেলে স্ত্রী অনিতা (৩০)। মাকে খুনের উদ্দোশ্যে মারধর করে বাড়ি-ঘর থেকে এক কাপড়ে তাড়িয়ে দেয় এবং প্রায় ৬ লাখ ৫০ হাজার টাকা মূল্যের মা ও বোনের ঘরে থাকা মালামাল ও স্বর্নালংকার চুরি করে নেয় এমন অভিযোগ এনে ভুক্তভোগী মা আলোয়া বেগম (৬৫ ) আদালতের শরনাপন্ন হন এবং পুত্র ও পুত্রবধরু নামে পৃথক দুটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে বরগুনা থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম প্রতিবেদকে জানান, বিষয়টি আমারা অবহিত হয়ে ১৬ জুলাই বিকালে আমি ও এসপি স্যাার ঘটনাস্থলে গিয়ে ঘরে খাবার না থাকায় অবুক্ত আলোয়া বেগম (৬৫) কে খাবার দিয়ে এসেছি। তিনি আরও জানান ঐ বৃদ্ধ মহিলার পুত্রবধু অনিতাকে আদালত জেল হাজতে পাঠিয়েছেন। অন্য আসামিদের কোন ওয়ারেন্ট থানায় এখনো আসেনি কেউ আটকও হয়নি।

About Syed Enamul Huq

Leave a Reply