Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সংক্রমণ নিয়ন্ত্রণে প্রয়োজনে জেলাভিত্তিক লকডাউন দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
--সংগৃহীত ছবি

সংক্রমণ নিয়ন্ত্রণে প্রয়োজনে জেলাভিত্তিক লকডাউন দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে প্রয়োজনে জেলায় জেলায় আলাদা করে লকডাউন দেওয়া হবে। চাঁপাইনবাবগঞ্জের মতো অন্যান্য সীমান্তবর্তী যেসব জেলায় করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে সেসব জেলাকে আইসোলেটেড করে রাখা হবে।

মঙ্গলবার (২৫ মে) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চীনের সিনোফার্মের টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে ব্ল্যাক ফাঙ্গাসে এক-দুজন আক্রান্ত হয়েছেন বলে জানতে পারলাম। আগে থেকে আমাদের সাবধান হতে হবে। ভয়ের কিছু নেই, আতঙ্কের কিছু নেই। যারা বয়স্ক এবং যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গেছে তাদের এ বিষয়ে বেশি সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, দ্বিতীয়বারের এই লকডাউনের পর করোনার দ্বিতীয় ঢেউও এখন নিয়ন্ত্রণে এসেছে। তবে, আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর মধ্যেই ওষুধ কম্পানিগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে যাতে তারা এর ওষুধ তৈরি করে রাখে।

গত ১২ মে বাংলাদেশকে পাঁচ লাখ টিকা উপহার হিসেবে দিয়েছে চীন। ১৯ মে রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনালাপের সময় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই করোনারোধে বাংলাদেশকে আরো ৬ লাখ টিকা উপহার হিসেবে দেওয়ার ঘোষণা দেন।

About Syed Enamul Huq

Leave a Reply