Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সপ্তাহে চার দিন অফিস শারজায়

সপ্তাহে চার দিন অফিস শারজায়

অনলাইন ডেস্ক:

২০২২ সালের ১ জানুয়ারি থেকে শারজা মানবসম্পদ বিভাগ একটি সার্কুলার জারি করেছে। নতুন আইনে বলা হয়েছে, সব সরকারি দপ্তরে সপ্তাহে মাত্র চার দিন কাজ করতে হবে। আর কাজের সময় : প্রতিসপ্তাহের সোম থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে বিকেল সাড়ে ৩টা।

সরকারের ক্ষমতা রয়েছে রাষ্ট্রের কর্মচারীদের প্রয়োজন অনুসারে কাজের সময় নির্দিষ্ট করে দেওয়া। তবে কর্তৃপক্ষ স্পষ্ট করেছে যে কর্মীদের দিনে কমপক্ষে আট ঘণ্টা কাজ করতে হবে।

যদি একজন কর্মচারী দিনে নির্দিষ্ট আট ঘণ্টার কম কাজ করেন সে ক্ষেত্রে কর্মচারীর ছুটির সময় থেকে ওই সময়কাল বাদ যাবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মচারীরা অবশ্যই সরকার কর্তৃক নির্ধারিত তারিখে নতুন শিফট অনুযায়ী কাজ করবে। এ সময়ের মধ্যে কাজে বাধা বা বিলম্বের ক্ষেত্রে প্রচলিত বিধানগুলো মেনে চলতে হবে।

শারজা সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন ব্যবস্থা গ্রহণ করেছে। যাতে বিভিন্ন সেক্টরের জন্য তার প্রতিযোগিতামূলক অবস্থান উন্নত হয়। এটি ব্যবসার পরিবেশ ও অর্থনৈতিক বাজারকে সমর্থন করে। সেই সঙ্গে বিশ্বব্যাপী উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে চলে। শারজা আমিরাতের স্থানীয় সরকার সংস্থাগুলোতে নতুন পদ্ধতি প্রয়োগ করা হয়।

সূত্র : গালফ টুডে

About Syed Enamul Huq

Leave a Reply