Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
২১ মার্চ শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দিবেন প্রধানমন্ত্রী
--সংগৃহীত ছবি

২১ মার্চ শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দিবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

আগামী ২১ মার্চ শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক ঘোষণা দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিনে দেশের সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্র এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন কয়লাভিত্তিক পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার বিদ্যুৎ ভবনে এফইআরবি ও এনডব্লিউপিজিসিএলের যৌথ উদ্যোগে শতভাগ বিদ্যুতায়ন ও পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রসহ সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের সবচেয়ে বড় অর্জন শতভাগ বিদ্যুতায়ন।

দুর্গম চরাঞ্চল থেকে শুরু করে প্রত্যন্ত পার্বত্য অঞ্চলে পৌঁছে গেছে বিদ্যুতের আলো। নদ-নদীর তলদেশ দিয়ে সাবমেরিন কেবল টেনে সংযোগ দেওয়া হয়েছে বিদ্যুৎ লাইনের। আবার পার্বত্য অঞ্চলের যেসব স্থানে বিদ্যুতের লাইন নেওয়া দুঃসাধ্য, সেখানে সোলার প্যানেল বসিয়ে দেওয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ। এভাবে বিভিন্ন প্রক্রিয়ায় এরই মধ্যে দেশের প্রায় শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় চলে এসেছে।

এফইআরবি চেয়ারম্যান শামীম জাহাঙ্গীরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান, নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রকৌ. এ. এম. খোরশেদুল আলম ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন এফইআরবি নির্বাহী পরিচালক রিসান নসরুল্লাহ।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

 

About Syed Enamul Huq

Leave a Reply