Wednesday , 30 September 2020
Home » জাতীয় » মেসিকে বিশ্ব চ্যাম্পিয়ন হতে তাকে রাশিয়া যেতে অনুরোধ – ম্যারাডোনার।
মেসিকে বিশ্ব চ্যাম্পিয়ন হতে তাকে রাশিয়া যেতে অনুরোধ – ম্যারাডোনার।

মেসিকে বিশ্ব চ্যাম্পিয়ন হতে তাকে রাশিয়া যেতে অনুরোধ – ম্যারাডোনার।

মেসিকে জাতীয় দলে থাকতে হবে। বিশ্ব চ্যাম্পিয়ন হতে তাকে রাশিয়া যেতে হবে। যারা দলকে এগিয়ে নিতে পারবে তাদের ওপর মেসির আস্থা রাখতে হবে। যারা পারবে না তাদেরকে ছেড়ে দিতে হবে।

মেসি অবসরের ঘোষণা দেওয়ার পর তাকে উদ্দ্যেশ্য করে এমন মন্তব্য করেছেন আর্জেন্টিনার কিংবদন্তী ম্যারাডোনা। তিনি মেসিকে আবেগ তাড়িত হয়ে আন্তর্জাতিক ফুটবল না ছাড়ার পরামর্শ দিয়ে বলেন, অন্তত ২০১৮ বিশ্বকাপ পর্যন্ত সে দলের হয়ে খেলুক। ২০০৮ ও ২০১০ সালে আর্জেন্টিনাকে কোচিং করিয়েছিলেন ম্যারাডোনা। সে সময়ে আর্জেন্টিনা দলে ছিলেন মেসি। মেসির অবসরে যাওয়াকে আর্জেন্টিনার ফুটবলের ‘বিপর্যয়’ বলে মনে করছেন তার প্রাক্তন বস। ম্যারাডোনা বলেন, যারা বলছে মেসির অবসরে যাওয়া উচিত তারা কিন্তু ভাবছে না মেসি অবসরে যাওয়ার সঙ্গে সঙ্গে আর্জেন্টিনা ফুটবলের ‘বিপর্যয়’ শুরু হয়ে যাবে। অবশ্য মেসিকে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার পরামর্শ দিয়েছেন চিলির গোলরক্ষক ক্লাদিও ব্রাভো।

১৯৯৩ সালে আর্জেন্টিনার হাতে ওঠে কোপা আমেরিকার শিরোপা। এরপর ২৩টি বছর কেটে গেলেও বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জেতা হয়নি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। অথচ এর মধ্যে বিশ্বকাপসহ ৭টি বড় টুর্নামেন্টের ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। ২৯ বছর বয়সি মেসি ২০০৫ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়ান। এখন পর্যন্ত ১১২টি ম্যাচ খেলেছেন দলটির হয়ে। ৫৫টি গোল করে হয়েছেন আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। তার বিদায়ে নিশ্চিতভাবেই আর্জেন্টিনার ফুটবল আরো পিছিয়ে যাবে। দলের ক্রান্তিকালে মেসি আবারও জাতীয় দলের জার্সি গায়ে জড়ান কি না, সেটা সময়ই বলে দেবে।

About Expert

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!