Sunday , 25 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » মোহনগঞ্জে ছাত্রদলের পদত্যাগকারী ৪৪ নেতা-কর্মীর সংবাদ সম্মেলন 
মোহনগঞ্জে ছাত্রদলের পদত্যাগকারী ৪৪ নেতা-কর্মীর সংবাদ সম্মেলন 

মোহনগঞ্জে ছাত্রদলের পদত্যাগকারী ৪৪ নেতা-কর্মীর সংবাদ সম্মেলন 

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি:
নেত্রকোনার মোহনগঞ্জে ছাত্রদলের অবৈধ কমিটি ঘোষণার প্রতিবাদে উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের পদত্যাগকারী ৪৪ নেতা-কর্মী এক সংবাদ সম্মেলন করেছেন। গতকাল সোমবার দুুপুর সাড়ে ১২টায় “কর্মরত সাংবাদিকদের সংগঠন” মোহনগঞ্জ প্রেসক্লাবের সম্মেলন কক্ষে ছাত্রদলের পদত্যাগকারী ওইসব নেতা-কর্মীরা এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো. নূরে আলম মিল্টন, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক কামরুল হাসান রুবেল ও কলেজ শাখা ছাত্রদলের সহসভাপতি সুলেমান আহম্মেদ আসিফ সংবাদ সম্মেলনে পৃথকভাবে লিখিত বক্তব্য পাঠ করেন।
লিখিত বক্তব্যে ছাত্রদল নেতারা বলেন, গত ২২ জুন উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের প্রকাশিত নতুন কমিটি থেকে তারা ৪৪ জন নেতা-কর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগের কারণ হিসেবে তারা উল্লেখ করেন- গত ৩ জুন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয়। এতে করে দেশের ছাত্রদলের সকল কমিটি বিলুপ্ত ঘোষণার পরও নেত্রকোনা জেলা ছাত্রদলের বিলুপ্ত কমিটির সভাপতি ফরিদ হোসেন বাবু ও সাধারণ সম্পাদক অনিক মাহাবুব চৌধুরী তারা কিভাবে মোহনগঞ্জের ছাত্রদলের ইউনিট কমিটি ঘোষণা করেন। তাদের দ্বারা ঘোষিত ওইসব অবৈধ কমিটি থেকে আমরা স্বেচ্ছায় পদত্যাগ করেছি।
অপরদিকে আমরা মনে করি জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক অর্থের বিনিময়ে নতুন এই অবৈধ কমিটি ঘোষণা করেছেন। তাই এই কমিটিকে অসাংবিধানিক বলে দাবির পাশাপাশি তারা এ বিষয়ে কেন্দ্রীয় সাংগঠনিক পদক্ষেপ গ্রহণেরও দাবি জানান সংবাদ সম্মেলনে।
লিখিত বক্তব্যে ছাত্রদল নেতারা আরো বলেন, যার বাবা ছিলেন আওয়ামী লীগের নেতা আর মা মহিলা আওয়ামী লীগের নেত্রী এমন ব্যক্তিও রয়েছেন কমিটিতে। এ কমিটিতে থাকা অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে ছাত্রদল নয় বরং ছাত্রলীগের কর্মী বলে স্ট্যাটাস দিয়েছেন। এমতাবস্থায় আমরা উক্ত ঘোষিত অবৈধ কমিটিগুলোর বিরুদ্ধে জরুরী ভিত্তিতে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের হস্তক্ষেপ কামনা করছি।
এসময় উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান নাসিম, মাইনুল ইসলাম, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজান, কাজী নাসির উদ্দিন শাকিল, কলেজ শাখা ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান শুভসহ ছাত্রদলের পদত্যাগকারী নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জানতে নেত্রকোনা জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবুর ব্যবহৃত ০১৭১১ ১২২২১১ নম্বর মোবাইল ফোনে একাধিকবার কল করেও তার ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*