Wednesday , 28 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আরিফুর সাদনানঃ গতকাল রাজধানীর মিরপুরের ঢাকা কমার্স কলেজ হলরুমে রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের ৪২৫তম নিয়মিত সভা, ক্লাবের বার্ষিক পুরস্কার বিতরণী এবং পরিচালনা পরিষদের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর শফিকুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং মডারেটর এস এম আলী আজম, পার্টনার ইন সার্ভিস কমিটির চেয়ারম্যান ফরহাদ হোসেন বিপু, প্রাক্তন সভাপতি নাহিদ মুন্সী ও তানভির আহমেদ, সভাপতি ইলেক্ট নাবির হোসেন, সভাপতি নমিনি তরিকুল ইসলাম, সচিব ইলেক্ট আয়েশা ইসলাম, রোটার‌্যাক্ট ক্লাব অব রেশম নগর এর সদ্য প্রাক্তন সভাপতি মুরাদ হোসেন চঞ্চল, রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা নর্থ এর সভাপতি ইলেক্ট হাফেজ মো. আশিকুর রহমান, রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা ব্রাইট এর সভাপতি ইলেক্ট রায়হান হোসেন পিয়াস, রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা বুড়িগঙ্গার সচিব মোস্তাফিজুর রহমান সানি প্রমুখ। জাপান ভ্রমণের অভিজ্ঞতা বর্ণনা করেন রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের প্রাক্তন সচিব সভাপতি সামিরা হোসেন মিলি। সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি মিজানুর রহমান।


নাবির হোসেনকে সভাপতি ও আয়েশা ইসলামকে সচিব করে রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের ২০১৯-২০ বর্ষের পরিচালনা পরিষদ গঠন করা হয়েছে। ২০১৯-২০ রোটারি বর্ষের রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের বোর্ড অব ডিরেক্টরস হচ্ছে- সভাপতি মো. নাবির হোসেন, সচিব আয়েশা ইসলাম, সদ্য প্রাক্তন সভাপতি মিজানুর রহমান, নির্বাচিত সভাপতি তরিকুল ইসলাম, সহসভাপতি মোহাম্মদ আবদুল্লাহ, যুগ্মসচিব রজনীগন্ধা সরকার, কোষাধ্যক্ষ রহিম, সম্পাদক আহাদ মির্জা, সহসম্পাদক সারাফ ওয়াসিমা সপ্তর্ষী, ক্লাবসেবা পরিচালক সাবরিনা আক্তার, সমাজসেবা পরিচালক প্রসেনজিৎ বিশ্বাস প্রত্যয়, পেশা উন্নয়ন সেবা পরিচালক ফজলুল করিম আদনান, আন্তর্জাতিক সেবা পরিচালক আহাসানুর রহমান জিম, সার্জেন্ট এ্যাট আর্মস নিলয় পারভেজ ও মোহতাসিম আহমেদ লাবিব।
উল্লেখ্য, ২০১৮-১৯ বর্ষে রোটার‌্যাক্ট জাতীয় সংগঠন (রোটার‌্যাক্ট জেলা ৩২৮১) থেকে ২২০টি ক্লাবের মধ্যে রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজ ৭টি ক্যাটাগরিতে পুরস্কার লাভ করেছে। তাহলো- শতভাগ নিয়মিত সভা ১ম স্থান, জোনাল সেক্রেটারি (জেডএস) ১ম স্থান (নাবির হোসেন), জোনাল রিপ্রেজেনটেটিভ (জেডআর) ২য় স্থান (তানভির আহমেদ), বুলেটিন প্রকাশনা ৩য় স্থান, সেরা ক্লাব ৫ম স্থান, সেরা প্রমিজিং রোটার‌্যাক্টর (আয়েশা ইসলাম) ও অ্যাকটিভ প্রেসিডেন্ট (মো. মিজানুর রহমান)।
ক্লাব কার্যক্রমে অংশগ্রহণের জন্য রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজ আওয়ার্ড ২০১৮-১৯ লাভ করেন যারা তারা হলেন- সেরা সদস্য তরিকুল ইসলাম, সেরা পরিচালক রজনীগন্ধা সরকার (সমাজসেবা পরিচালক), প্রকাশনায় আব্দুল্লাহ, অ্যাকটিভ মেম্বর আহাদ মীর্জা ও শতভাগ নিয়মিত সভায় উপস্থিতি পুরস্কার আয়েশা ইসলাম।
আন্তর্জাতিক এ সেবা সংগঠনটি ঢাকা কমার্স কলেজের ১৫টি সামাজিক-সাংস্কৃতিক ক্লাবের মধ্যে ঢাকা কমার্স কলেজ ক্লাব অ্যাওয়ার্ড ২০১৮-এ ১ম স্থান অর্জন করে।
রোটার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজ ১৮ আগস্ট ২০০১ গঠিত হয়। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’- এ আন্তর্জাতিক শ্লোগান নিয়ে এবং ‘জ্ঞান অর্জন করো, বন্ধুত্ব গড়ো এবং স্বাবলম্বী হও’- এই ক্লাব থিম নিয়ে ক্লাবটি গঠন করা হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*