গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ৭ জুলাই হরতাল

জনগনের মতামতের তোয়াক্কা না করে আবারো এক দফা গ্যাসের দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভোক্তা পর্যায়ে গ্যাসের দাম বাড়িয়ে এক চুলায় ৯২৫ টাকা ও দুই চুলায় ৯৭৫ টাকা করা হবে। গ্যাসের মুল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকাল ৬ জুলাই, শনিবার বিকাল ৪ টায় হরতাল এর প্রচার মিছিলে সিপিবি ঢাকা কমটির উদ্যোগে পল্টন থেকে মতিঝিল পর্যন্ত অনুষ্ঠিত হবে । মিছিল ও পথসমাবেশে পার্টির কেন্দ্রীয় ও ঢাকা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ৭ জুলাই অর্ধদিবস হরতাল
হরতালের সমর্থনে ঢাকা শহরের থানায়-থানায় সিপিবি’র প্রচার মিছিল ও লিফলেট বিতরণ, ৫ জুলাই বিকালে সিপিবি ঢাকা কমিটির উদ্যোগে ঢাকা শহরের বিভিন্ন থানায়-থানায় ও সাভারে হরতালের সমর্থনের পথসভা ও মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা শহরের সূত্রাপুর, কাফরুল, মিরপুর, পল্টন, মোহাম্মদপুর, ধানমন্ডি, খিলগাঁও, তেজগাঁও, লালবাগ, সাভারে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সভাপতি মোসলেহ উদ্দিন, সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকম-লীর সদস্য জাহিদ হোসেন খান, সাদিকুর রহমান শামীম, সুকান্ত শফি কমল, ঢাকা কমিটির সদস্য শংকর আচার্য, মনিষা চক্রবর্তী, আবু তাহের বকুল, মুর্শিকুল ইসলাম শিমুল, কে এম মিন্টু, শহিদুল ইসলাম, সূত্রাপুর থানার সাধারণ সম্পাদক বিকাশ সাহা, খিলগাঁও থানায় যুব ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, যুব ইউনিয়ন ঢাকা নগর সভাপতি হাবীব ইমন, সিপিবি মিরপুর থানার সভাপতি রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক মামুন কবীর, মোহাম্মদপুর থানার সাধারণ সম্পাদক ফেরদৌস আহম্মেদ উজ্জ্বল, পল্টন থানা সাধারণ সম্পাদক ত্রিদিব সাহা, কাফরুল থানার সাধারণ সম্পাদক রাসেল ইসলাম সুজন, ১৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজীম, সাভার থানায় সাজেদা বেগম সাজু প্রমুখ নেতৃবৃন্দ।
বিভিন্ন থানায় পথসভায় নেতৃবৃন্দ বলেন, গ্যাসের দাম বৃদ্ধি অযৌক্তিক। বিশ্ব বাজারে গ্যাসের দাম যেখানে কমছে সেখানে বাংলাদেশে দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করে লুটেরাদের স্বার্থে জনগণের পকেট কাটা হচ্ছে। নেতৃবৃন্দ বলেন, সরকারের দুর্নীতি ও ভুল নীতির দায় জনগণ নিবে না। তাই আগামী ৭ জুলাইয়ের হরতাল সফল করার মাধ্যমে সরকারকে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারে বাধ্য করতে হবে। বক্তাগণ সচেতন জনগণের প্রতি শান্তিপূর্ণ অর্ধদিবস হরতাল সফল করার আহবান জানান।