Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » খেলাধুলা » ক্রিকেট » জোড়া সেঞ্চুরিতে ভারতের সহজ জয়
জোড়া সেঞ্চুরিতে ভারতের সহজ জয়
আট ইনিংসে পাঁচ সেঞ্চুরি করা রোহিত শর্মা। ছবি-সংগৃহীত

জোড়া সেঞ্চুরিতে ভারতের সহজ জয়

অনলাইন ডেস্ক:
দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় পেয়েছে ভারত। লিডসে টস জিতে ব্যাট করতে নেমে ‍সাত উইকেটে ২৬৪ রান করে শ্রীলঙ্কা। জবাব দিতে নেমে ৩৯ বল বাকি থাকতেই মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। তাই সাত উইকেটের বড় জয় পায় বিরাট কোহলি বাহিনী।

এই জয়ে লিগ পর্বে ৯ ম্যাচ থেকে ভারতের অর্জন ১৫ পয়েন্ট। আপাতত শীর্ষস্থানটা তাদের দখলেই। তবে আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে ফের শীর্ষস্থানে যাবে অসিরা। ৮ ম্যাচ থেকে তাদের পয়েন্ট এখন ১৪। আর অস্ট্রেলিয়া হেরে গেলে ভারতই অক্ষুণ্ন রাখবে শীর্ষস্থান। আজ লিগ পর্বে শীর্ষস্থানে থাকা দলটি সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে পাবে নিউজিল্যান্ডকে। অপরদিকে দ্বিতীয় স্থানধারীরা ফাইনালের পথে মুখোমুখি হবে ইংল্যান্ডের।

লক্ষ্য পূরণে রোহিত শর্মা ও লোকেশ রাহুল ওপেনিংয়ে ১৮৯ রানের দারুণ একটা জুটি গড়েন। এরপর রোহিত ৯৪ বল থেকে ১৪টি চার ও দুটি ছক্কার মারে ১০৩ রান করে আউট হন। আট ম্যাচে পাঁচ সেঞ্চুরি করে লিগ পর্বে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। পরে সেঞ্চুরি করেন রাহুলও। দলীয় ২৪৪ রানে ১১৮ বল থেকে ১১টি চার ও একটি ছক্কার মারে রাহুল করেন ১১১ রান। স্বল্প সময়ের মধ্যে ফিরেন ঋষভ পান্ত।

এর আগে শুরুতে ব্যাট হাতে নেমে মাত্র ৫৫ রানে চার উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। সেখান থেকে দলকে সম্মানজনক ইনিংস খেলার পথে নিয়ে যান অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাহিরু থিরিমান্নে। এই দুজন ১২৪ রানের দারুণ একটি জুটি গড়েন। তবে দলীয় ১৭৯ রানে বিদায় নিয়েছেন থিরিমান্নে। আউট হওয়ার আগে করেছেন ৫৩ রান।

থিরিমান্নে ফিরে গেলেও ম্যাথুস খেলা চালিয়ে যান। পূরণ করেন সেঞ্চুরিও। ৪৯তম ওভারে দলীয় ২৫৩ রানে আউট হন ম্যাথুস। ১২৮ বল থেকে ১০টি চার ও দুটি ছক্কার মারে ১১৩ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। চলতি বিশ্বকাপে ম্যাথুসের এটিই প্রথম সেঞ্চুরি। অন্য ব্যাটসম্যানদের মধ্যে ধনঞ্জয়া ডি সিলভা ২৯ রানে অপরাজিত থাকেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*