মশক নিধনে সিটি কর্পোরেশন ব্যর্থ

ডেঙ্গু প্রতিরোধে জরুরি ব্যবস্থা গ্রহণের দাবি সিপিবি ঢাকা কমিটির
আজ ১২ জুলাই বিকাল ৪ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু প্রতিরোধে জরুরি ব্যবস্থা গ্রহণের দাবিতে এবং মশক নিধনে সিটি কর্পোরেশন ব্যর্থতার প্রতিবাদে সিপিবি ঢাকা কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সিপিবি ঢাকা কমিটির সভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেনÑ সিপিবি ঢাকা কমিটি’র সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদক জাহিদ হোসেন খান, পল্টন থানা কমিটির সভাপতি মুর্শিকুল ইসলাম শিমুল প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশনের ব্যর্থতা ও দুর্নীতির কারণে আজ ঢাকায় চরমভাবে এডিস মশার উপদ্রব বেড়ে গেছে যার ফলে হাজার হাজার মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। পত্রিকার খবর অনুযায়ী ইতিমধ্যে ঢাকায় দু’জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন যার দায় অবশ্যই সিটি কর্পোরেশনকে নিতে হবে।
বক্তারা আরও বলেন, সিটি কর্পোরেশন এখন জনগণের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে তারা হকার ও রিক্সা উচ্ছেদ করার ঘোষণা দিয়ে কোটি কোটি মানুষের আয়ের একমাত্র ভরসার জায়গা বন্ধ করার পাঁয়তারা করছে। যার ফলে গরিব ও নিম্ন আয়ের মানুষ দিশেহারা। অথচ সিটি কর্পোরেশনের কাজ জনগণের দুর্ভোগ লাঘবে দায়িত্ব পালন করা, যা সিটি কর্পোরেশন করতে ব্যর্থ হয়েছে। ডেঙ্গু মশা নিধনে ব্যর্থ দুই মেয়রের পদত্যাগ দাবি করে বক্তারা বলেন, সাধারণ নগরবাসীর সুযোগ-সুবিধা দেওয়ার বদলে তারা আজ ভিআইপিদের সেবা দিতে ব্যস্ত।
কোটি কোটি টাকা বরাদ্দ থাকলেও সময় মতো সঠিক মানের ঔষধ না দেয়া এবং পরিচ্ছন্নতা অভিযান পরিচালনায় বার বার মেয়রদের ব্যর্থতার মাশুল জনগণকে দিতে হচ্ছে। সমাবেশে বক্তারা সিটি কর্পোরেশনের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।