Thursday , 29 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » বিশ্ব সংবাদ » কেঁপে উঠল আফগানিস্তান, বাড়ছে মৃতের সংখ্যা

কেঁপে উঠল আফগানিস্তান, বাড়ছে মৃতের সংখ্যা

কাবুলঃ প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান। কাবুল বিশ্ববিদ্যালয়ের একেবারে প্রবেশ পথের বাইরে প্রবল এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে এখনও পর্যন্ত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনায় গুরুতর আহত ২৭ জন। তাঁদেরকে গুরুতর অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গিয়েছে, আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় আফগানিস্তান জুড়ে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। ঘটনার পরেই বাড়ানো হয়েছে নিরাপত্তা। কর্ডন করে চলছে তল্লাশি অভিযান। যদিও এখনও পর্যন্ত এই বিস্ফোরণের দায় নেয়নি কোনও জঙ্গি সংগঠনই। তবে সন্দেহের তির তালিবানদের দিকেই।
কাবুল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী রয়টার্সকে জানিয়েছে, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যখন বিশ্ববিদ্যালয়ে ঢোকার অপেক্ষা করছিল, তখনই প্রবল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বহুদূর থেকে শব্দ শোনা যায়। এমনকি এরপরেই কালো ধোঁয়াতে ভরে যায় গোটা এলাকা। জানা যাচ্ছে বিস্ফোরণের পরেই একটি গাড়িতে আগুন ধরে যেতে দেখা যায়। ঘটনার পরেই গোটা এলাকাজুড়ে তল্লাশি শুরু হয়।
জানা যাচ্ছে, পুলিশ ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় বিশ্ববিদ্যালয়ের একটি দরজার কাছে থাকা আরেকটি বোমা নিস্ক্রিয় করেছে। অন্যদিকে, এই ঘটনা কয়েক ঘণ্টা আগে আফগানিস্তানে কান্দাহারের পুলিশ সদর দফতরের বাইরে দুটি গাড়ি বোমা হামলায় ১২ জন নিহত ও ৮০ জন আহত হয়। এই গাড়িবোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে তালিবান জঙ্গিরা।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*