Saturday , 31 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » বাংলাদেশে রোহিঙ্গা পাচার চক্র বানচাল, জড়িত কয়েকজন সংখ্যালঘু হিন্দু

বাংলাদেশে রোহিঙ্গা পাচার চক্র বানচাল, জড়িত কয়েকজন সংখ্যালঘু হিন্দু

খোদ রাজধানীতে বসেই বাংলাদেশ থেকে অন্যান্য দেশে রোহিঙ্গাদের অনুপ্রবেশ করানোর জন্য কাজ চলছিল। গোপন সূত্রে খবর পেয়ে ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন ও পুলিশের যৌথ অভিযানে সেই চক্র বানচাল হয়েছে। ঘটনাস্থল ঢাকার অন্যতম জনবহুল এলাকা কেরানীগঞ্জ। এছাড়াও আরও কিছু এলাকায় চলেছে এমন মানব পাচার চক্র।

মোট ১৩ জনকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে উঠে এসেছে রোহিঙ্গা শরণার্থীদের ভুয়ো পরিচয়পত্র দিয়ে কেমন করে বিদেশে পাঠানো হয় সেই দিকটিও। বিপুল পরিমাণ পাসপোর্ট, মোবাইল, নগদ টাকা ও চেকবই উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে কয়েকজন রোহিঙ্গা পাচারকারীকে। তারা বাংলাদেশ থেকে ভুয়ো পাসপোর্ট দাখিল করিয়ে রোহিঙ্গাদের বিভিন্ন দেশে পাচার করে। ধৃতদের নাম- মুশফেকা ও নুর বেগম, শান্তনা , বাবুল মিয়া ও তার স্ত্রী কাকলী , জাহাঙ্গীর আলম, মানিক, রানা বিশ্বাস , হুমায়ুন কবির , আল মামু, মাহফুজুর রহমান মাসুদ, ফারুক মিয়া ও গৌরাঙ্গ সরকার।

বৃহস্পতিবার রাতে খবর পেয়ে র‍্যাব অভিযান চালায় ঢাকা ও কিছু এলাকায়। কেরানীগঞ্জ থেকে ধরা পড়ে কয়েকজন। তাদের জেরা করে বাকিদের হদিস মিলেছে। ধৃতরা সবাই মানব পাচার চক্রের সঙ্গে জড়িত। এই চক্রটি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের রোহিঙ্গা সহ বাংলাদেশি নাগরিকদের মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাচার করে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*