Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » বাংলায় সোনার ভরি ৫৩ হাজার টাকা

বাংলায় সোনার ভরি ৫৩ হাজার টাকা

ঢাকা: সোনার দাম বাড়তে বাড়তে ভরি প্রতি হয়েছে ৫৩,৩৬৩ টাকা৷ গত তিন সপ্তাহে সোনার দাম প্রতি ভরিতে বেড়েছে ১১৬৬ টাকা ৷ যা বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে জানা যাচ্ছে৷ সবচেয়ে উচ্চ মানের সোনা বা ২২ ক্যারাট সোনার ভরি হচ্ছে ৫৩ হাজার ৩৬৩ টাকা। যা বুধবার থেকে কার্যকর হবে।

এছাড়া ২১ ক্যারেট সোনার দাম হচ্ছে ৫১,০৩০টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম হবে ৪৬,০১৪ টাকা।ঘটা করে স্বর্ণ করমেলা করার পর ৪ জুলাই সর্বশেষ সোনার দাম বাড়িয়েছিল বাজুস। তখন উচ্চ মানের সোনাতে ভরি প্রতি ২ হাজার টাকার বেশি বাড়ান হয়।

তার আগে ২০১৯-২০ অর্থ বর্ষে বাজেট ঘোষণার দিন সাড়ে চার মাস পরে ১৩ জুন ভরি প্রতি উচ্চ মানের সোনার দাম দেড় হাজার টাকা বাড়ানো হয়েছিল৷ তবে তার চারদিন বাদে তা কমিয়ে দাম আগের অবস্থায় নেবে আসে৷

এরপর জুন মাসের শেষের দিকে স্বর্ণ করমেলার আয়োজন করা হয়েছিল। জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর এবং বাজুস উদ্যোগে এবারেই প্রথম এমন মেলার আয়োজন করা হয়েছিল। তখন মেলায় ব্যবসায়ীদের হাতে থাকা না দেখান সোনা প্রতি ভরিতে ১ হাজার টাকা দিয়ে বৈধ করার সুযোগ দেওয়া ছিল। কিন্তু তাতে তেমন সাড়া মেলেনি।

এদিকে আন্তর্জাতিক বাজারের প্রভাবেও স্থানীয় বাজারে সোনার দাম বাড়ছে বলে জানিয়েছেন বাজুস কর্তারা৷

The post ওপার বাংলায় সোনার ভরি ৫৩ হাজার টাকা appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela