Thursday , 29 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » মুখ খোলায় ‘হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ’ থেকে বহিস্কার করা হল প্রিয়াকে

মুখ খোলায় ‘হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ’ থেকে বহিস্কার করা হল প্রিয়াকে

ঢাকা:  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু মানুষের অত্যাচারের কথা তুলে ধরেছেন প্রিয়া সাহা। আর তা তুলে মৌলবাদীদের নজরে প্রিয়া। শুধু তাই নয়, তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে একাধিক রাষ্ট্রদোহের মামলা। শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ্বজুড়ে চলছে বিতর্কের ঝড়।

যদিও এই বিষয়ে সরকারের বক্তব্য, প্রিয়া সাহাকে এই মুহূর্তে গ্রেফতারের কোনও পরিকল্পনা নেই। বাংলাদেশ বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রিয়া সাহাকে গ্রেফতারের কোনও পরিকল্পনা আমাদের নেই। প্রিয়ার পাশে দাঁড়িয়ে তাঁর আরও মন্তব্য, সরকার চায় তাঁকে নিরাপত্তা দিতে।

অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সংখ্যালঘুদের নিয়ে নালিশ করায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ স্বাক্ষরিত এক বিবৃতিতে এমনটাই তথ্য জানানো হয়েছে। প্রিয়া সাহা এই সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্টের কাছে যেভাবে প্রিয়া সাহা একের পর এক অভিযোগ করেছেন তার বিরুদ্ধে বাংলাদেশ-জুড়ে নিন্দা-প্রতিবাদ অব্যাহত আছে।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, পরিষদের স্থায়ী কমিটির এক জরুরি সভায় শৃঙ্খলাবিরোধী কাজের জন্যে প্রিয়া সাহাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সাংগঠনিক সব দায়িত্ব থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এই সিদ্ধান্ত ইতিমধ্যে কার্যকর করা হয়েছে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রিয়া সাহাও ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান। সেই সময় তিনি মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ‘আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান নিখোঁজ রয়েছেন। এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে।

শুধু তাই নয়, মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনও বিচার পাইনি। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।’ তার এমন নালিশের খবর ছড়িয়ে পড়লে সোশ্যাল মিডিয়া তো বটেই, গোটা বাংলাদেশ জুড়ে প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে।

The post মুখ খোলায় ‘হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ’ থেকে বহিস্কার করা হল প্রিয়াকে appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela