Thursday , 22 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » দরজা খুলতেই অস্ত্র নিয়ে হামলা হল, জঙ্গি পরিবার পাকড়াও

দরজা খুলতেই অস্ত্র নিয়ে হামলা হল, জঙ্গি পরিবার পাকড়াও

ঢাকা: গোপন সূত্রে খবর পেয়েছিল জঙ্গি দমন শাখা ও পুলিশ। সেই মতো ঢাকার ব্যস্ততম জনবহুল এলাকা মিরপুরের একটি বাড়িতে হানা দেয় তারা। এরপরের মুহূর্তগুলো টানটান। পূর্ব অভিজ্ঞতা থেকে কমান্ডোরা জেনেছেন যে কোনও মুহূর্তে গ্রেনেড হামলার সম্ভাবনা থাকবে। ফলে তাঁরা তৈরি ছিলেন। নির্দিষ্ট বাড়ি থেকে কয়েকজন বেরিয়ে আসেন দীর্ঘক্ষণ পরে। দরজা খুলেই তারা ঝাঁপিয়ে পড়ে অস্ত্র নিয়ে। এরপরেই পুলিশ গুলি চালায়। একজন জখম হয়। কয়েকজন পুলিশ কর্মীও আহত হয়েছেন।

হামলাকারী ও আহত পুলিশ কর্মীদের চিকিৎসা চলছে। ওই বাড়িতে থাকা বাকিদের কোনরকমে নিরস্ত্র কর হয়। এই পরিবারের ৫ সদস্য জঙ্গি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের জঙ্গি দমন শাখা জানাচ্ছে, ধৃতদের নাম আহমেদ আলী (৫৭), তাঁর স্ত্রী সালমা আহমেদ (৫০), তাদের ছেলে জাকারিয়া (৩৫) ও কিবরিয়া (৩০) আর কন্যা আসমা ফেরদৌস দীপা (২৫)। গুলিতে জখম হামলাকারীর নাম জাকারিয়া। জানা গিয়েছে এই দলটিতে দুই মহিলা রয়েছে।

বাংলাদেশে জেএমবি ও আইএস জঙ্গি সংগঠনে ক্রমে বেড়েছে মহিলাদের সংখ্যা। ব্লাড রোজ বা রক্তগোলাপ নাম নিয়েই তারা নাশকতার কাজ চালায়। ধৃত মহিলা জঙ্গিরা সেই সংগঠনের সঙ্গে জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের তরফে জানানো হয়েছে, শুক্রবার গভীর রাতে অভিযান চলে। মিরপুরের ওই বাড়িতে সন্দেহভাজনরা লুকিয়ে বলেই জানা গিয়েছিল।

অভিযানের সময় বাড়ির ভিতর থেকে কেউ প্রথমে দরজা খুলতে চায়নি। এর আগেও ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়। তাতে কয়েকজন শীর্ষ জেএমবি ও নব্য জেএমবি জঙ্গি কমান্ডারের মৃত্যু হয়েছে।

The post দরজা খুলতেই অস্ত্র নিয়ে হামলা হল, জঙ্গি পরিবার পাকড়াও appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela