Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » স্কুল উন্নয়নের টাকার ভাগ দিতে হয় শিক্ষা কর্মকর্তাকে

স্কুল উন্নয়নের টাকার ভাগ দিতে হয় শিক্ষা কর্মকর্তাকে

নিউজ ডেক্স:
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ঝলঝলি ক্লাস্টারের ২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়নের টাকা থেকে ভাগ দিতে হয় সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা (এটিইও) রাইহানুল ইসলামকে। অভিযোগ রয়েছে, কাজের ধরন অনুযায়ী ৫ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত প্রধান শিক্ষকদের দিতে বাধ্য করেন ওই কর্মকর্তা। কিন্তু তাঁর বিরুদ্ধে সরাসরি কেউ অভিযোগ করতে সাহস পান না।
নাম প্রকাশ না করার শর্তে দেবীগঞ্জের ঝলঝলি ক্লাস্টারের ১০ জন প্রধান শিক্ষক জানান, পামুলী ও সালডাঙ্গা ইউনিয়নে ২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সম্প্রতি ওই বিদ্যালয়গুলোতে ক্ষুদ্র সংস্কার ও উন্নয়নের জন্য স্লিপের বরাদ্দ দেয়া হয়। ক্ষুদ্র সংস্কারের জন্য ৪০ হাজার থেকে সর্বোচ্চ দুই লাখ টাকা পর্যন্ত বরাদ্দ দেয়া হয়। স্লিপের বরাদ্দ দেয়া হয় ৫০ হাজার থেকে ৮৫ হাজার টাকা পর্যন্ত। কিন্তু উন্নয়নকাজ শুরু হতে না হতেই তাতে ভাগ বসান এটিইও রাইহানুল ইসলাম। অর্থের বরাদ্দ অনুযায়ী ৫ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত প্রধান শিক্ষকদের তাঁকে দিতে বাধ্য করেন। নিরুপায় প্রধান শিক্ষকরা তাঁর চাহিদামতো অর্থ তাঁকে দিয়েই কাজ করতে বাধ্য হচ্ছেন। কিন্তু ক্ষতির ভয়ে কেউ তাঁর বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ করছেন না।
এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে এটিইও রাইহানুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যাঁরা অভিযোগ করেছেন তা সঠিক নয়। আমি কারো কাছে কোনো টাকা নিইনি। কেউ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাতে পারে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এম শাহজাহান সিদ্দিক বলেন, বিদ্যালয়ে যে সংস্কারের টাকা দেয়া হয় তা খুবই সামান্য। সেখান থেকে কেউ যদি অনিয়ম করে তাঁকে ছাড় দেয়া হবে। ঝলঝলি ক্লাস্টারের এটিইও এমনটি করে থাকলে তদন্ত করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*