Sunday , 25 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » ঘুর্ণাবর্তের জের, ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস

ঘুর্ণাবর্তের জের, ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস

কলকাতাঃ আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। সপ্তাহের শুরু অর্থাৎ সোমবার সকাল থেকে আকাশ মেঘলা। বেশ কয়েকটি জায়গায় ঝিরিঝিরি বৃষ্টিও হয়েছে। তবে পূর্বাভাস বলছে, কয়েক ঘন্টায় ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা। তবে মাঝারি বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গে।

রাজ্যজুড়ে সক্রিয় রয়েছে মৌসুমি বায়ু। এরই পাশাপাশি একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। যেটি কিনা বিকানের থেকে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। যে কারণে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ভারী বৃষ্টিপাত হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বিশেষ করে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

অন্যদিকে, তৈরি হওয়া ঘুর্ণাবর্তটি ধীরে ধীরে ক্রমশ শক্তি হারাবে। আর তা এক্টী নিম্নচাপে পরিণত হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। আর সেই কারণে আগামী কয়েকদিন বৃষ্টিপাতের অবস্থা কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির উপর বজায় থাকবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস।

রাজ্যে বর্ষা প্রবেশ করে গিয়েছে বেশ কিছুদিন। কিন্তু বৃষ্টি না থাকায় নাজেহাল অবস্থায় পড়তে হয়েছিল শহরবাসীকে। গত ২৩ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি নামার পূর্বাভাষ দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছিল, চলতি সপ্তাহেই কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ জুড়ে নামতে পারে বৃষ্টি। কিন্তু দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির দেখা মিললেও কলকাতায় বৃষ্টি আসেনি।

অবশেষে কলকাতায় বৃষ্টির মুখ দেখা যাচ্ছে। রবিবার বৃষ্টি ভিজেছে উত্তর চব্বিশ পরগণা ও দক্ষিণ চব্বিশ পরগণা জেলার বিভিন্ন অংশ। ওই সমস্ত জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলাতেও ভোরের দিকে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে। দুপুরের দিকে বৃষ্টি হয়েছে পশ্চিমের জেলা পুরুলিয়াতেও।

দক্ষিণবঙ্গের নিচু জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা ছিল কম। তবে উপরের দিকের জেলাগুলিতে বৃষ্টি হবে বলে জানা গিয়েছিল।

The post ঘুর্ণাবর্তের জের, ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela