Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » দিল্লী যাওয়ার পথে বাংলা থেকে ধৃত ৪ রোহিঙ্গা অনুপ্রবেশকারী

দিল্লী যাওয়ার পথে বাংলা থেকে ধৃত ৪ রোহিঙ্গা অনুপ্রবেশকারী

জলপাইগুড়িঃ রোড স্টেশনকে এনজেপি ভেবে নেমে পরে ছিল ৪ রোহিঙ্গা যাত্রী। আর তাতেই ধরা পড়ল আরপিএফের হাতে। আগরতলা থেকে দিল্লী যাওয়ার পথে কাঞ্চনজঙ্ঘা ট্রেন থেকে ৪ জন রোহিঙ্গা অনুপ্রবেশকারী সন্দেহে আটক করল জলপাইগুড়ি রোড স্টেশনের আরপিএফ কর্মীরা। ধৃতদের মধ্যে ৩ মহিলা ১ পুরুষ। কোথা থেকে তাঁরা কীভাবে ভারতে ঢুকল তা জানতে ইতিমধ্যে ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে কর্তব্যরত আরপিএফ জওয়ানরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য।

সূত্রের খবর আজ রবিবার সকালে জলপাইগুড়ি রোড় স্টেশন নেমে স্থানীয় একটি দোকানে জলখাবার খেতে যায় অভিযুক্তরা। এরপর তাদের ভাষায় সন্দেহ হওয়ায় খবর যায় আরপিএফের কাছে। জিজ্ঞাসাবাদ করতেই কথায় অসংগতি দেখে ৪ জনকেই আটক করে আরপিএফ থানায় নিয়ে আসা হয়।

আটক মহম্মদ রফিক জানায় এদিন সকালে জলপাইগুড়ি রোড় স্টেশনে কাঞ্চনজঙ্ঘা ট্রেন দাড়ালে পাশের যাত্রীকে জিজ্ঞাসা করলে তিনি বলেন এটা এনজেপি স্টেশন। তারা সবাই নেমে দোকানে জলখাবার খেতে যায়। এরপর তাদের আটক করা হয়। তিনি আরও বলেন দিল্লীর আনন্দ বিহারে তার দিদি রাইজুমা বেগমের কাছে যাচ্ছিল। ২০১৭ সালে তারা বার্মা থেকে অত্যাচারিত হয়ে বাংলাদেশের কক্স বাজার এর শিবিরে আসে।

গত পরশু তারা আগরতলাতে আসে। সেখান থেকে শনিবার সকালে তারা কাঞ্চনজঙ্ঘা ট্রেনে চেপে তিনি তার স্ত্রী ও দুই বোন কে নিয়ে দিল্লী যাচ্ছিলো। সেখানে কাজকর্ম করে টাকা উপার্জন করে বোনদের বিয়ে দিতো। আনোয়ারা বেগম জানান তারা ২ বোনকে নিয়ে দিল্লী যাচ্ছিলো। ২০১৭ সালে তারা বাংলাদেশে এসেছে।

আরপিএফ ইন্সপেক্টর সুনিল কুমার জানান, এদের ভাষায় সন্দেহ হওয়ায় আমরা আটক করে জেরা করতেই এরা জানায় এরা সবাই বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এরা অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ করে কাঞ্চনজঙ্ঘা ট্রেন করে দিল্লী যাচ্ছিলো। এদের কাছ থেকে ট্রেনের টিকিট, মোবাইল, এবং কিছু কাগজ পাওয়া গিয়েছে।

The post দিল্লী যাওয়ার পথে বাংলা থেকে ধৃত ৪ রোহিঙ্গা অনুপ্রবেশকারী appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela