Thursday , 29 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর পাড়াতে তৃণমূলে বড়সড় ভাঙন ধরালেন অর্জুন

রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর পাড়াতে তৃণমূলে বড়সড় ভাঙন ধরালেন অর্জুন

হাওড়াঃ  লোকসভা নির্বাচনের অনেক আগে থেকেই শাসক তৃণমূল কংগ্রেস সহ অন্যান্য দল থেকে নেতারা বিজেপিতে এসেছেন। সিপিএম থেকে আসা খগেন মুর্মু এখন বিজেপির সাংসদ। গেরুয়া শিবিরের দাবি শুধু তৃণমূল নয়, সিপিএমের বিধায়ক রাও বিজেপির সিঙ্গে যোগাযোগ রাখছেন। ঠিক সময় তারা তৃণমূলকে জব্দ কিরতে গেরুয়া শিবিরে যোগ দেবেন। তালিকায় শাসকদল তৃণমূল বিধায়করা তো আছেনই।

ইতিমধ্যে শাসকদলের বহু বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। আগামীদিনে আরও বেশ কয়েকজন তৃণমূল বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন বলে বারবার হুঁশিয়ারি দিচ্ছেন বিজেপি নেতারা। যা কিনা যথেষ্ট মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের কাছে। যদিও দলনেত্রীর হুঁশিয়ারি, যারা চলে যাওয়ার যেন এখনই চলে যান।

তাঁর এই হুঁশিয়ারির পরেই গোটা রাজ্যে একাধিক জায়গায় শাসকদলে ভাঙন ধরেছে। এবার খোদ রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর পাড়াতে তৃণমূলে ভাঙন ধরাল বিজেপি। হাওড়াতে বিজেপিতে যোগ দিলেন ৫০০ এরও বেশি নেতা-কর্মী। যদিও শুধু তৃণমূল থেকেই নয়, অন্যান্য রাজনৈতিকদল থেকেও কর্মীরা বিজেপিতে যোগ দিয়েছেন। হাওড়ার লিলুয়াতে বিজেপি সাংসদ অর্জুন সিং এর উপস্থিতিতে প্রায় ৫০০ এর উপরে মানুষ বিভিন্ন দল থেকে বিজেপিতে যোগদান করেন।

বলা প্রয়োজন, হাওড়া রাজ্যের দুই মন্ত্রী অর্থাৎ অরূপ রায় এবং রাজীব বন্দ্যোপাধ্যায়ের খাস তালুক হিসাবেই পরিচিত। হাওড়াতে গত লোকসভা নির্বাচনে ভালো ফল করেছে বিজেপি। বেশ কয়েকটি বিধানসভায় এগিয়ে ছিল বিজেপি। কিন্তু শেষ হাসি হাসেন প্রাক্তন খেলোয়ার তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়।

তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন মাননীয় সাংসদ। এরপরেই বিস্ফোরক বক্তব্য করেন তৃণমূল কংগ্রেস দল ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে। তাঁর বক্তব্য উঠে আসে তোলাবাজি, ভাটপাড়া, কালীঘাট প্রসঙ্গ। একই সঙ্গে নজিরবিহীনভাবে একদা তাঁর দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন অর্জুন। একই সঙ্গে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন দলনেত্রীর দিকে।

অর্জুন সিং বলেন, ক্ষমতা হারানোর ভয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, ক্ষমতা হারানোর একেবারে অন্তিম পরিণতি দিকে মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন বলেও চাঞ্চল্যকর মন্তব্য করেন বিজেপির এই সাংসদ। তিনি মাননীয় মুখ্যমন্ত্রীকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দেন বলেন, যদি ক্ষমতা থাকে ভাটপাড়া থেকে ভোটে দাড়িয়ে জিতে দেখাক।

বিজেপি সাংসদের আরও দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমগ্র বাংলাকে কাশ্মীর বানাতে চাইছেন। আর তা বিজেপি কোনওদিনই হতে দেবে না বলে দাবি তাঁর। একই সঙ্গে অর্জুনের দাবি, এই সরকার বেশিদিন চলবে না। আগামী ২০২১ সালের আগেই এর শেষ হবে। উল্লেখ্য, ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচন রয়েছে। যেভাবে লোকসভা নির্বাচনের পর থেকে বাংলায় গেরুয়া উত্থান ঘটেছে তাতে বিধানসভা নির্বাচনের আগে শাসকদল তৃণমূলের বেশ চাপ বাড়ছে বলেই মনে করছে ওয়াকিবহালমহল। যদিও মুকুল রায়ও বারবার হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, ২১ এর আগেও বাংলায় তৃণমূল সরকার হোঁচট খাবে। এবার এই ইস্যুতে দলনেত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বারাকপুরের এই সাংসদ।

The post রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর পাড়াতে তৃণমূলে বড়সড় ভাঙন ধরালেন অর্জুন appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela