Saturday , 31 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » স্ট্র্যাটেজিক বৈঠকে মমতা, কর্মীবাহিনী নিয়োগ থেকে হতে পারে আরও বড় ঘোষনা

স্ট্র্যাটেজিক বৈঠকে মমতা, কর্মীবাহিনী নিয়োগ থেকে হতে পারে আরও বড় ঘোষনা

কলকাতা:  বঙ্গে গেরুয়া সুনামি। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে তা রুখতে কোনও রিস্ক নিতে চাননা মমতা বন্দ্যোপাধ্যায়। জনসংযোগ থেকে সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি। কোনও জায়গাতেই একচুল জায়গা বিজেপিকে ছাড়তে নারাজ দলনেত্রী তথা রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে দলের ভিতর যে ‘গদ্দার’রা এখনও রয়ে গিয়েছে তা হারেহারে লোকসভার ফলাফলে টের পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর তাই গোটা রাজ্যেই দলকে শক্ত একটা জায়গা দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে আগামী বিধানসভা নির্বাচনের আগে তো বটেই। আর সে লক্ষ্যেই আজ সোমবার দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে সমস্ত বিধায়ক এবং জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই ‘বড় ঘোষণা’ করতে পারেন দলনেত্রী। এমনটাই মনে করছে রাজনৈতিকমহল।

একাংশের মতে, বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপি কার্যত ময়দানে নেমে পড়েছে। রণনীতি কীভাবে তা ঘুঁটি সাজাচ্ছে মোদী-অমিত শাহেরা। কারণ ২০২১ বিজেপির পাখির চোখ বাংলা। আর তা মোকাবিলা করতে একেবারে তৃণমূলস্তর থেকে দলকে সংগঠিত করতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেজন্যে পেশাদার কর্মীবাহিনী নিয়োগ থেকে লাগাতার বিজেপি বিরোধী আন্দোলনে একাধিক কর্মসূচি আজ ঘোষণা করতে পারেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা যাচ্ছে, বুথভিত্তিক বেশ কিছু কর্মীকে বেছে নেওয়া হবে। যাদের নির্দিষ্ট দায়িত্ব দেওয়া হবে। সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগকে আরও মজবুত করে তোলার উদ্দেশ্যে এই কর্মীবাহিনীকে প্রশিক্ষিত করে তোলার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে প্রায় ৭৭ হাজার বুথ রয়েছে। তৃণমূল সূত্রের দাবি, প্রতি বুথে অন্তত চারজন কর্মী নিয়োগ করা হবে। অন্য কোনও জীবিকা বা পেশায় থেকে পার্ট টাইম দলের বুথ কমিটির দায়িত্ব পালনের দিন শেষ। নবনিযুক্তদের মাসিক ভাতারও ব্যবস্থা করা হবে। এই বিষয়ে তিনি আজ দলের বৈঠকে বিস্তারিত জানাতে পারেন বলেই তৃণমূলে জোর জল্পনা।

অন্যদিকে গত ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই কাটমানির পালটা ব্ল্যাকমানি ফিরিয়ে আনার দাবিতে কর্মীদের আন্দোলনে নামার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেভাবেই হোক চাপ বাড়াতে হবে বিজেপির উপর। এমনই বিভিন্ন বিজেপি নেতাদের কেলেঙ্কারি সামনে এনে বিজেপির উপর চাপ বাড়াতে নানান কর্মসূচি মমতা বন্দ্যোপাধ্যায় এদিনের বৈঠকে ঘোষণা করতে পারেন বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে এদিনের বৈঠক বেশ হাইভোল্টেজ। বৈঠক থেকে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি নির্দেশ শেষপর্যন্ত কর্মীদের দেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিকমহল।

The post স্ট্র্যাটেজিক বৈঠকে মমতা, কর্মীবাহিনী নিয়োগ থেকে হতে পারে আরও বড় ঘোষনা appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

About Sakal Bela