Sunday , 25 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » রাণীনগরের আবাদপুকুরে পোস্টঅফিসে শতবর্ষী গাছ পরে কার্যক্রম ব্যাহত

রাণীনগরের আবাদপুকুরে পোস্টঅফিসে শতবর্ষী গাছ পরে কার্যক্রম ব্যাহত

তানভীর আহম্মেদ ,রাণীনগর ,নওগাঁ (প্রতিনিধি ):নওগাঁর রাণীগরের আবাদপুকুর পোস্ট অফিসের মাটির ঘরের উপর প্রাচীনতম বটগাছ পড়ে বিদ্ধস্ত হয়ে গেছে। ফলে পোস্ট অফিসের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছেন সংশ্লিষ্টরা।
জানা গেছে, পাকিস্থান আমলে উপজেলার কালীগ্রাম মৌজায় দুই শতাংশ জমির উপর ঘর নির্মান করে আবাদপুকুর পোস্ট অফিসের গ্রাহক সেবার কাজ শুরু করা হয়। যার উদ্দেশ্য ছিল উপজেলার পূর্বাঞ্চলে সুবিধা বঞ্চিত বিশাল জনগোষ্ঠীকে ডাক বিভাগ সেবার আওতায় আনা। পরবর্তিতে রেকডের সময় ওই দুই শতাংশ জায়গা ক্ষতিয়ানে শুধুমাত্র “শ্রেনীতে” ডাকঘর উল্লেখ করা হয়। বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের কারণে এই ঘরটি কয়েক দফা ভেঙ্গে যায়। এরপর স্থাণীয় কিছু ব্যক্তির প্রচেষ্টা ও আর্থিক সহযোগীতায় বাঁশের ঘর থেকে মাটির দেয়াল দিয়ে ঘরটি নির্মান করা হয়। প্রতিমাসে পোস্ট মাস্টার, পোস্ট ম্যান ও এক জন রানার নিরলস ভাবে সেবা দিয়ে হাজার হাজার টাকা রাজস্ব আয় করলেও উধ্বর্তন কর্তৃপক্ষের অবহেলার কারণে ইট দিয়ে নিজস্ব ভবন তৈরি হয়নি আজও।
রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়ন, একডালা ইউনিয়ন, বগুড়া জেলার আদমদিঘী উপজেলার চাপাপুর ইউনিয়নের আংশিক সহ প্রায় ৬০টি গ্রামের বাসিন্দাদের জরুরি ডাক সেবা প্রদান করে থাকে এই পোস্ট অফিস থেকে। এরই মধ্যে বুধবার (৩১ জুলাই) হঠাৎ করেই পোস্ট অফিসের পিছনের একটি প্রাচীনতম বটগাছ মাটির ঘরের উপর পড়ে গেলে টিনের চালা ও দেয়াল ভেঙ্গে বিদ্ধস্ত হয়ে যায়। এর পর থেকে পোস্ট অফিসের কার্যক্রম বন্ধ হয়ে যায়।
আবাদপুকুর পোস্ট অফিস মাস্টার এমদাদুল আলম জানান, এই প্রতিষ্ঠানের নিজস্ব পাকা ভবনের জন্য দীর্ঘ দিন চেষ্টা করেও কোন ফল পাওযা যায়নি। গাছ পড়ে ভেঙ্গে যাবার পর বর্তমানে একটি দোকানে অস্থায়ীভাবে কোন মতে অফিসিয়াল কাজ করতে হচ্ছে। নতুন ঘর নির্মান ছাড়া ওই ঘরে অফিসিয়াল কাজ করার কিঞ্চিত পরিমান সুযোগ নেই । তাই এঅবস্থায় ডাক সেবা দেয়া নিয়ে সংশ্বয় প্রকাশ করেছেন তিনি।
এব্যাপারে বগুড়া ডিভিশনের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আনোয়ার হোসেন এর সঙ্গে টেলিফোন এবং তার ব্যক্তিগত নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*