Thursday , 22 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » রাজবাড়ীতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট বাধ্যতামুলক

রাজবাড়ীতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট বাধ্যতামুলক

কামাল হোসেন,(রাজবাড়ী)প্রতিনিধিঃ
মোটরসাইকেল দুর্ঘটনা রোধে জীবনের নিরাপত্তার কথা ভেবে জনসচেতনতা বাড়ানোর জন্য, চালক ও আরোহীদের ৫০০ টাকায় হেলমেট দেবেন রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান। অতি দ্রুতই এই উদ্যোগের কার্যক্রম শুরু হবে।
‘নিরাপদে চালাও, জীবন বাঁচাও’ এই শ্লোগান নিয়ে রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলা, বালিয়াকান্দি, পাংশা, কালুখালী, গোয়ালন্দ ও সদরে মাঠে নামবে জেলা ট্রাফিক পুলিশ এবং টানা এক মাস এই কার্যক্রম চলবে। এরপরও যদি কেউ হেলমেট ব্যবহার না করেন, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট ব্যবহারে উৎসাহিত করার জন্য এই উদ্যোগ।
রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ‘মানুষের দেহের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশের মধ্যে মাথা অন্যতম। আর মোটরসাইকেল দুর্ঘটনা হলে বেশির ভাগ সময়ই মাথায় আঘাত লাগে। এতে চালক ও আরোহীদের জীবনের ঝুঁকি থেকে যায়। বেশির ভাগ মোটরসাইকেল চালকরা হেলমেট ব্যবহার করেন না। যা অত্যন্ত দু:খজনক।’
০৩/০৮/২০১৯ ইং তারিখ শনিবার  আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় এ বিষয়ে একটি ঘোষণা দিয়েছেন পুলিশ সুপার মিজানুর রহমান। তিনি জানান, বাজারে একটি হেলমেট কিনতে গেলে প্রায় দেড় থেকে দুই হাজার টাকা লেগে যায়।যার ফলে অনেকেই হেলমেট কিনতে আগ্রহী হন না।
তিনি আরও জানান, রংপুরের পুলিশ সুপার থাকাকালীন এই উদ্যোগ গ্রহণ করেছিলাম। ৫০০ টাকায় হেলমেট দেওয়ার ঘোষণা দেয়ায়,  সেখানে প্রায় ৩৭ হাজার মোটরসাইকেল চালক হেলমেট গ্রহণ করেছিলেন। পরবর্তীতে দেখা যায়, হেলমেট ব্যবহারের ফলে, সেখানে মোটরসাইকেল দুর্ঘটনার শিকার হলেও খুব একটা বড় ধরনের সমস্যা হয়নি।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*