Monday , 19 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » কাশ্মীরে বড় ধরনের গণহত্যা চালাতে যাচ্ছে ভারত : গিলানি

কাশ্মীরে বড় ধরনের গণহত্যা চালাতে যাচ্ছে ভারত : গিলানি

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের জনগণকে রক্ষার জন্য বিশ্বের মুসলিম সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন রাজ্যটির সর্বদলীয় হুররিয়াত কনফারেন্সের(এপিএইচসি) প্রধান সাইয়েদ আলী গিলানি। একই সাথে তিনি অভিযোগ করে বলেন, ‘কাশ্মীরে বড় ধরনের গণহত্যা চালাতে যাচ্ছে ভারত।’

শনিবার সামজিক যোগাযোগ মাধ্যম টুইটারে গিলানি ওই পোস্ট করেন।

পোস্টে তিনি বলেন, ‘এই গ্রহে বসবাস করা সব মুসলমানের কাছে কাশ্মীরেদের রক্ষার বার্তা হিসেবে নিতে হবে এই টুইটকে।’ এমন খবর প্রকাশ করেছে পাকিস্তান টুডে।

সাইয়েদ আলী গিলানি বলেন, ‘যদি সবাই আমরা হত্যাকাণ্ডের শিকার হই, আর আপনারা নীরব থাকেন, তাতে মহান আল্লাহর কাছে আপনাদের জবাব দিতে হবে। কাশ্মীরে মানব ইতিহাসের সবচেয়ে ভয়াবহ গণহত্যা ঘটাতে যাচ্ছে ভারত। আল্লাহ আমাদের সুরক্ষা করুক।’

প্রসঙ্গত, রবিবার রাত রাজ্যটির দুই সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং মেহবুবা মুফতিকে গৃহবন্দি করা হয়। গৃহবন্দি করা হয় সাবেক বি‌ধায়ক সাজ্জাদ লোনও। এছাড়াও সিপিএম নেতা ইউসুফ তারিগামি এবং কংগ্রেস নেতা উসমান মজিদকে গ্রেপ্তার করা হয়।

রাজ্যটির রাজধানী শ্রীনগর আর জম্মু অঞ্চলে ১৪৪ ধারা অনুযায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। মোবাইল, টেলিফোন ও ইন্টারনেট সেবা আংশিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে পুরো রাজ্য জুড়ে।

অতিরিক্ত ভারতীয় সেনা মোতায়েনের পর সেখানের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বেড়েছে। রাজ্যটির লোকজন নিজেদের অনিরাপদ মনে করছেন। কিছু একটা ঘটতে যাচ্ছে বলে তাদের কাছে মনে হচ্ছে।

গত শুক্রবার রাজ্য সরকার সব পর্যটকদের অতিসত্বর চলে যাওয়ার আহ্বান জানিয়েছে। কারণ হিন্দুদের একটি বড় তীর্থযাত্রায় সন্ত্রাসী হামলার গোয়েন্দা তথ্য পাওয়া গেছে বলে সরকার দাবি করছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*