গতকাল ০৪/০৮/২০১৯ ইং তারিখ রোববার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশনে, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল বাতেন তাকে নির্বাচিত ঘোষণা করেন।
তিনি বলেন, সালমা চৌধুরী এই উপ-নির্বাচনে একমাত্র বৈধ প্রার্থী ছিলেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ০১/০৮/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার তিনি প্রার্থিতা প্রত্যাহার না করায় তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।
এর আগে গত ২৮/০৭/২০১৯ ইং তারিখ রবিবার রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল বাতেন, সালমা চৌধুরী রুমাকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেন।
গত ০৯/০৭/২০১৯ ইং তারিখ মোঙ্গলবার ফরিদপুরের রুশেমা ইমাম মৃত্যুবরণ করায়,  জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ অবস্থায় ১৮/০৭/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার এ আসনটিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৫/০৭/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার। বাছাইয়ের শেষ সময় ছিল২৮/০৭/২০১৯ ইং তারিখ রবিবার। প্রত্যাহারের শেষ সময় ছিল ০১/০৮/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার এবং ভোট গ্রহণের কথা ছিল ১৮/০৮/২০১৯ ইং রবিবার।
উল্লেখ্য, সালমা চৌধুরী রুমা রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, প্রয়াত এডঃ ওয়াজেদ চৌধুরীর কন্যা।