fbpx
রাজনীতি ডানপন্থী রাজবাড়ী’র সালমা চৌধুরী রুমা সংরক্ষিত মহিলা আসনে ফরিদপুরের সংসদ সদস্য নির্বাচিত।

রাজবাড়ী’র সালমা চৌধুরী রুমা সংরক্ষিত মহিলা আসনে ফরিদপুরের সংসদ সদস্য নির্বাচিত।

কামাল হোসেন, রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, সালমা চৌধুরী রুমা।

গতকাল ০৪/০৮/২০১৯ ইং তারিখ রোববার দুপুরে ঢাকায় নির্বাচন কমিশনে, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল বাতেন তাকে নির্বাচিত ঘোষণা করেন।

তিনি বলেন, সালমা চৌধুরী এই উপ-নির্বাচনে একমাত্র বৈধ প্রার্থী ছিলেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ০১/০৮/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার তিনি প্রার্থিতা প্রত্যাহার না করায় তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হলো।

এর আগে গত ২৮/০৭/২০১৯ ইং তারিখ রবিবার রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল বাতেন, সালমা চৌধুরী রুমাকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

গত ০৯/০৭/২০১৯ ইং তারিখ মোঙ্গলবার ফরিদপুরের রুশেমা ইমাম মৃত্যুবরণ করায়,  জাতীয় সংসদের ৩৩৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ অবস্থায় ১৮/০৭/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার এ আসনটিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৫/০৭/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার। বাছাইয়ের শেষ সময় ছিল২৮/০৭/২০১৯ ইং তারিখ রবিবার। প্রত্যাহারের শেষ সময় ছিল ০১/০৮/২০১৯ ইং তারিখ বৃহস্পতিবার এবং ভোট গ্রহণের কথা ছিল ১৮/০৮/২০১৯ ইং রবিবার।

উল্লেখ্য, সালমা চৌধুরী রুমা রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, প্রয়াত এডঃ ওয়াজেদ চৌধুরীর কন্যা।