Wednesday , 28 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » সৌদি আরবে সেনা সমাবেশে ইয়েমেনের হামলা

সৌদি আরবে সেনা সমাবেশে ইয়েমেনের হামলা

সৌদি আরবের নাজরান প্রদেশে ভাড়াটে সেনাদের একটি সমাবেশে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা। এই হামলায় ইয়েমেনি সেনারা নিজেস্ব দেশিয় প্রযুক্তিতে তৈরি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে। ইয়ামেনের সামরিক বাহিনীর এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করে।

রবিবার সৌদি আরবের নাজরান প্রদেশে আস-সাদিস ও আস-সোহ এলাকায় ওই হামলার ঘটনা ঘটে। আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা’র বরাত দিয়ে এই খবর প্রকাশ করে পার্স টুডে।

ওই খবরে জানানো হয়, রবিবার নাজরান প্রদেশে আস-সাদিস ও আস-সোহ এলাকায় সৌদি ভাড়াটে সেনাদের সমাবেশে চারটি জিলজাল ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। ক্ষেপণাস্ত্রগুলো সফলতার সঙ্গে কাঙ্ক্ষিত লক্ষ্যবস্তুতে আঘাত হানে। এসব হামলায় বহুসংখ্যক ভাড়াটে সেনা হতাহত হয়।

এদিকে, সৌদি আরবের আসির প্রদেশে ইয়েমেনের স্নাইপার ইউনিটের গুলিতে অন্তত ২৪ জন ভাড়াটে সেনা নিহত কিংবা আহত হয়। একই প্রদেশের একটি সামরিক ঘাঁটি দখল করেছে ইয়েমেনি সেনারা। এর আগের দিন ইয়েমেনের সেনারা নাজরান প্রদেশের সাকাম এলাকায় নির্মিত নতুন একটি সামরিক ঘাঁটিতে হামলা চালায়। এ হামলায় বাদ্‌র-এফ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*