Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » ‘বঙ্গবন্ধু তোমার পূজার ছলে তোমায় ভুলে থাকি’:সিপিবি

‘বঙ্গবন্ধু তোমার পূজার ছলে তোমায় ভুলে থাকি’:সিপিবি

‘ভিশন মুক্তিযুদ্ধ’ বাস্তবায়নের মাধ্যমেই বঙ্গবন্ধুকে প্রকৃত শ্রদ্ধা জানানো সম্ভব: সিপিবি

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ এক বিবৃতিতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যবৃন্দ, কর্নেল জামিলসহ ঘাতকের গুলিতে নিহতদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন যে, এই হত্যাকা-ের ঘটনায় ঘাতকদের বিচার হলেও তাদের সকলের দ- কার্যকর হয়নি। অবিলম্বে অবশিষ্ট দ-িতদের দ-াদেশ কার্যকর করার জন্য উদ্যোগ জোরদার করার জন্য নেতৃবৃন্দ দাবি করেন। নেতৃবৃন্দ বলেন যে, ঘাতকদের বিচার হলেও হত্যার পেছনে জড়িত দেশি বিদেশি ষড়যন্ত্র এখনো উদ্ঘাটিত ও তাকে আসামীর কাঠগড়ায় দাঁড় করানো হয়নি। উচ্চক্ষমতা সম্পন্ন ট্রুথ কমিশন গঠন করে এই কাজ সম্পন্ন করার জন্য নেতৃবৃন্দ দাবি জানান। এই উদ্দেশ্যে সব রাষ্ট্রকে তাদের মহাফেজখানায় রক্ষিত এ সংক্রান্ত সব তথ্য উন্মুক্ত করে দেয়ার জন্য তারা আহ্বান জানিয়েছেন।
নেতৃবৃন্দ বিবৃতিতে চার রাষ্ট্রীয় মূল নীতিকে ভিত্তি করে রচিত মুক্তিযুদ্ধের স্বপ্ন তথা ‘ভিশন মুক্তিযুদ্ধ’ বাস্তবায়নে মুক্তিযুদ্ধের নবঅধ্যায় রচনার সংগ্রামে এগিয়ে আসার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো অর্থপূর্ণ করতে হলে এটিই এখন সবচেয়ে জরুরি কাজ। অন্যথায় সবটা হয়ে থাকবে ‘তোমার পূজার ছলে তোমায় ভুলে থাকি’র মতো প্রতারণা।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*