Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সেবা সংসদের উদ্যোগে ডেঙ্গু সচেতনতায় আলোচনা সভা ও র‌্যালী

সেবা সংসদের উদ্যোগে ডেঙ্গু সচেতনতায় আলোচনা সভা ও র‌্যালী

মিনাল সাতক্ষীরা:
দেশব্যপী এডিস মশার আক্রমনে ডেঙ্গু রুগীর সংখ্যা ক্রমশঃ বাড়ছে । এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে । ইতোমধ্যে সাতক্ষীরায় ৪৩ জন ডেঙ্গু রুগী সনাক্ত করা হয়েছে । এডিস মশা ও ডেঙ্গু সচেতনতায় জেলা প্রশাসনের পাশাপাশি স্বাস্থ্য বিভাগ ও সিভিল সার্জন অফিস থেকে এডিস মশা নিধনে বিভিন্ন উপকরন, আলোচনা সভা,র‌্যালী ও হ্যান্ডবিল বিতারণ করা হচ্ছে। জেলায় বিভিন্ন সামাজিক সংগঠন এডিস মশার বৃদ্ধির কারণ ও ডেঙ্গু রুগী সনাক্ত এবং কি ধরনের চিকিৎসা দেওয়া হবে সে সব বিষয়ে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য পাড়া মহল্লায় কাজ করছে ।
সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়া, ভবানীপুর ও বালিয়াডাঙ্গা গ্রামের চাকুরীজিবী, ব্যবসায়ী ও ছাত্রদের নিয়ে সমাজ উন্নয়নে অসংখ্য কাজ করে যাচেছ । যা প¦ার্শবর্তী গ্রামগুলোতে ব্যপক আলোড়ন সৃস্টি করছে । সমাজসেবায় নিবেদিত মানুষগুলো শান্তিপূর্ণ সমাজ গঠনে নিরলস চেস্টা চালিয়ে যাচ্ছে ।
সেবা সংসদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক আলোচনা সভা গত মঙ্গরবার সকাল ১১ টায় সদর উপজেলার বাবুলিয়া বাজারে অনুষ্ঠিত হয় । সেবা সংসদের আহ্বায়ক মোঃ কওছার আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন । আলোচনা সভা শেষে ডেঙ্গু সচেতনতায় এক র‌্যালী বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষীন করে সভাস্থলে শেষ হয় । অতিথিবৃন্দ, পথচারী ও গ্রমে যেয়ে ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা মূলক লিফলেট বিতারণ করেন । প্রধান অতিথি বলেন,‘আপনার বাড়ীর আশেপাশে পানি জমে থাকতে পাওে এমন জায়গা পরিষ্কার কওে রাখুন । জ্বর হলে রেজিস্টার চিকিৎসকের পরামর্শ নিন । নতুবা সদও হাসপাতালে ৬নং কক্ষে যোগাযোগ করে ফ্রি পরীক্ষা করে নিন। যদি আপনার শরীরে ডেঙ্গুর উৎস পাওয়া যায় তাহলে সম্পূর্ণ বিনা খরচে সেবা দেওয়া হবে । আমরা যার যার অবস্থান থেকে এডিস মশা ও ডেঙ্গু বিষয়ে জনসচেতনতার উদ্যোগ নিতে পারি । যেমন সেবা সংসদ দায়িত্ব নিয়েছে । তাহলে আমরা ডেঙ্গু প্রতিরোধ করতে পারবো’ ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বস্থ্য তত্ত্বাবধায়ক জগদ্বীশচন্দ্র হাওলাদার, অধ্যাপক এস এম রজব আলী, মেডিকেল টেকনিশিয়ান ইপিআই শেখ আব্দুল বারী ।বক্তব্য রাখেন,আগরদাঁড়ী ইউনিয়রেন মেম্বর শামছুর রহমান,আড়–য়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার শাহা,বি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাজমুস শাহাদাত পলাশ, ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শক সিরাজুল ইসলাম,রং তলি এ্যাডের সত্ত্বাধিকারী মহিবুল্লা প্রমূখ । অনুষ্ঠানটি পরিচালনা করেন জুলফিক্কার আলী ভুট্ট।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*