Wednesday , 21 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

সোহেল পারভেজ,ঠাকুরগাঁও প্রতিনিধি :
১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু স্মরণে দিবসটি গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে পালন করছে ঠাকুরগাঁওয়ের সর্বস্তরের মানুষ। দিবসের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়। এরপর র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ ডাক বাংলো চত্বরে গিয়ে শেষ হয়।

এছাড়াও শোক দিবস পালন করেছে জেলা আওয়ামী লীগ সহ সহযোগি সংগঠন, আওয়ামী আইনজীবী পরিষদ, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান সহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান, ঠাকুরগাঁও প্রেসক্লাব ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

জেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা প্রশাসনের ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির সহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মর্তারা।

এরপর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দবিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী সহ সহযোগী সংগঠনের নেতৃত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান, পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সহ সকল শ্রেণিপেশার মানুষ সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয় ও তার আত্মার মগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে জেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাখেন, পুলিশ সুপার মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

বক্তব্য শেষে ঠাকুরগাঁও শিশু একাডেমি ও জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে গত ৭ আগস্টে বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাংকন, কবিতা ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী ২১ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*