Wednesday , 21 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » পাচঁফোড়ন » বাংলাদেশকে শ্রেষ্ঠ ও উন্নত করতে পারলে বঙ্গবন্ধুকে যথাযথভাবে সম্মান করা হবে- পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশকে শ্রেষ্ঠ ও উন্নত করতে পারলে বঙ্গবন্ধুকে যথাযথভাবে সম্মান করা হবে- পররাষ্ট্রমন্ত্রী

আরিফুর সাদনানঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, বাংলাদেশকে পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ ও উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যথাযথভাবে সম্মান করা হবে। শেখ হাসিনার সরকার দেশ পরিচালনা করলে আমরা আমাদের লক্ষ্য অর্জন করতে পারব। বাংলাদেশের উন্নয়ন হলো মানবিক উন্নয়ন। বঙ্গবন্ধুর অর্থনৈতিক নীতির লক্ষ্য ছিল গরিবের সেবা, যা তাঁর কন্যা শেখ হাসিনা অনুসরণ করছে।
পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় জাতীয় শোক দিবস উপলক্ষে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (এফবিসিসিআই) আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করতে হলে আমাদের জনবলকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে। আমাদের বাণিজ্য বাড়াতে হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় উন্নয়নের লক্ষ্য অর্জনে ‘অর্থনৈতিক কূটনীতি’র ওপর জোর দিয়েছে। এ বিষয়কে ওয়ার্কশপ, সেমিনারসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এগিয়ে নেওয়ার জন্য প্রবাসী বাংলাদেশীসহ সকলের প্রতি আহবান জানান ড. মোমেন।

ড. মোমেন আরও বলেন, বঙ্গবন্ধু সুশাসনের মৌলিক কাঠামোগুলো তৈরি করেছিলেন। তিনি সুশাসন ও আইনের শাসনের ওপর জোর দিয়েছিলেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন হয়রানিমুক্ত প্রশাসনিক ব্যবস্থা। অতি অল্প সময়ের মধ্যে একটি শাসনতন্ত্র প্রণয়ন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করায় দারিদ্র দূরীকরণ, কৃষি, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে এদেশের উন্নয়নে অভাবনীয় সাফল্য এসেছে। বঙ্গবন্ধুর দৌহিত্র সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিচ্ছেন।

এফবিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান । অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এফবিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি এম এ কাশেম, মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন এবং এ কে আজাদ ।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*