Friday , 23 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » রাজবাড়ীতে মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয়ের দাবিতে জেলা ছাত্র ইউনিয়নের দেয়াল লিখন

রাজবাড়ীতে মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয়ের দাবিতে জেলা ছাত্র ইউনিয়নের দেয়াল লিখন

কামাল হোসেন, রাজবাড়ী প্রতিনিধিঃ
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার পদমদীতে মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয় ও দৌলতদিয়া-পাটুরিয়া পদ্মা সেতুর দাবিতে দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করছে ছাত্র ইউনিয়ন রাজবাড়ী শাখা। তারই ধারাবাহিকতায় দেয়াল লিখনসহ নানা কর্মসুচি পালন করেছে রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়ন।
রাজবাড়ী থেকে শুরু করে ঢাকা প্রেসক্লাবের সামনে গিয়ে  নানান সময়, মানববন্ধন, স্মারকলিপি, লিফলেট বিতরন পোস্টার, দেয়াল লিখনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দাবী আদায়ের জন্য রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়ন আন্দোলন সংগ্রাম করলেও আজ অবদি কোন দাবিই আদায় হয়নি। মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয় ও দ্বিতীয় পদ্মা সেতুর দাবিতে, পোস্টার ও দাবির পক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা ছাত্র ইউনিয়ন।
রাজবাড়ী বির্তক অ্যাসোসিয়েশনের সভাপতি মেজবাউল করিম রিন্টু ভাই এর নেতৃত্বে, ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে। সেখানে অনেক সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজবাড়ী জেলার সংসদ নানা সময় নানা ভাবে আন্দোলন সংগ্রাম করেছে দ্বিতীয় পদ্মা সেতু ও মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয়ের দাবিতে।
ছাত্র ইউনিয়ন রাজবাড়ী শাখার সাবেক সাধারণ সম্পাদক প্রসেঞ্জিত কুমার রায় জানান, আপনারা সবাই জানেন রাজবাড়ী একটি অবহেলিত জেলা এই জেলায় নাই সু-চিকিৎসার ব্যবস্থা, নাই সু-শিক্ষার ব্যবস্থা এবং যাতায়াতের ব্যবস্থাও খুব দুর্বিষহ, বর্তমান অনেকেই ঢাকা যাওয়া বাদ দিয়ে ভারতের কলকাতায় চিকিৎসা করার জন্য যাচ্ছে। অনেকেই বলে যে ঢাকায় যাওয়ার থেকে কলকাতায় খুব কম সময়ে যাওয়া যায় দুঃখজনক হলেও সত্য এই কথাটি। আমার মনে হয় এ সকল দাবি আপনাদের কাছে যৌক্তিক বলে মনে হবে, কারণ আমরা চাচ্ছি রাজবাড়ীতে, একটি বিশ্ববিদ্যালয় যেটা হলে রাজবাড়ী জেলাবাসি পাবে সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ, চাচ্ছি দৌলতদিয়া-পাটুরিয়া রুটে পদ্মাসেতু এতে ঢাকার সঙ্গে আমাদের যোগাযোগ বাড়বে এবং রাজবাড়ী জেলা উন্নত হতে থাকবে। চাচ্ছি রাজবাড়ীতে একটি সুন্দর চিকিৎসালয় যেখানে সু-চিকিৎসার ব্যবস্থা থাকবে, আড়াইশো বেড সজ্জিত একটি সুন্দর চিকিৎসালয়, যেখানে জনগণ চাইলেই সু-চিকিৎসা পাবে। এই সকল দাবি এমনি এমনিতেই আমরা পাব না। তাই আমাদের রাজবাড়ী জেলাবাসীর উচিত রাস্তায় নেমে এই দাবির পক্ষে কথা বলা, আন্দোলন সংগ্রাম করা। আমাদের জেলা আমাদের দায়িত্ব সকল দাবী ছিনিয়ে নেওয়াও আমাদের দায়িত্ব। এ সকল দাবির পক্ষে রাজপথের আন্দোলনে রাজবাড়ীর সকল সচেতন নাগরিকদের এগিয়ে আসার আহবান জানান সাবেক এই ছাত্র ইউনিয়ন নেতা।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*