Wednesday , 21 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » মিলকারখানাগুলোকে আধুনিকায়নের চিন্তা করছি- কু‌ষ্টিয়ায় শিল্পমন্ত্রী

মিলকারখানাগুলোকে আধুনিকায়নের চিন্তা করছি- কু‌ষ্টিয়ায় শিল্পমন্ত্রী

কুষ্টিয়া প্র‌তি‌নি‌ধিঃ মিল কারখানাগুলোকে আধুনিকায়নের চিন্তা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
তিনি বলেন, আমাদের সরকারের মিলকারখানা যা আছে সেগুলো যেন বন্ধ না হয়ে যায় এবং আমাদের যেন বিদেশীদের উপর নির্ভরশীল না হতে হয় তার ব্যবস্থা গ্রহণ করবো। এজন্য এসব মিল কারখানাগুলোকে আধুনিকায়নের জন্য যা যা করা দরকার তাই করা হবে।
রবিবার(০১ সে‌প্টেম্বর) দুপুরে কুষ্টিয়ায় রেনউইক এন্ড যজ্ঞশ্বর লিমিটেড পরিদর্শনে এসে মন্ত্রী এ সব কথা বলেন।
মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নের লক্ষে কাজ করে চলেছি আমরা প্রত্যেকটি ক্ষেত্রে এসব মিল কারখানারও উন্নতি করনের জন্য এমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।
কুষ্টিয়ার রেনউইক এন্ড যজ্ঞেশ্বর লিমিটেড একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মাধ্যমে সারাদেশের চিনিকলগুলোতে যন্ত্রাংশ সরবরাহ করা হয়ে থাকে। আমরা পরিকল্পনা করে টেকনিক্যালভাবে এই প্রতিষ্ঠানটি আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো-যোগ করেন তিনি।
এছাড়াও ‘চিনিশিল্পকে লোকসান কাটিয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে উল্লেখ করে এই মন্ত্রী বলেন, সম্মিলিত প্রচেষ্টায় চিনিশিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে। কী কী কারণে চিনিশিল্পের লোকসান হচ্ছে তা খতিয়ে দেখতে হবে।
এর আগে শিল্পমন্ত্রী কুষ্টিয়া সার্কিট হাউজে প্রথমে গার্ড অব অনার গ্রহণ করেন। পরে কুষ্টিয়া চিনিকল পরিদর্শণ করেন ও চিনিকল কর্মকর্তা কর্মচারীদের সাথে মতবিনিময় করেন।
এসময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল, শিল্প মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুল হালিম, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সহিদুজ্জামান, কুষ্টিয়া চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম সারওয়ার মোরশেদ, রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আল ওয়াদুদ আমীন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন‌।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*