Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধির দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ

কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধির দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ

পঞ্চগড়ে কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন উপজেলা থেকে আগত প্রান্তিক চা চাষিরা।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে শহরের শের-ই-বাংলা পার্কের মুক্ত মঞ্চে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ স্মল টি গার্ডেন ওনার্স অ্যাসোসিয়েশন এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।
সমাবেশে বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, কৃষক লীগের কেন্দ্রীয় সহসভাপতি আব্দুল লথিব তারিন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, পৌর কাউন্সিলর সফিকুল ইসলাম, নাগরিক কমিটির সভাপতি বশিরুল আলম, চা চাষি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু তোয়াবুর রহমান, সাংবাদিক ও চা চাষি মোহাম্মদ শাহাজালাল, চা চাষি এবিএম আক্তারুজ্জামান শাহাজাহান ও চা চাষি শাহাজাহান খান, প্রমুখ।
এ সময় চাষিরা বলেন, বর্তমানে এক কেজি কাঁচা চা পাতার মূল্য ১২ টাকা। এতে হতাশ হয়ে চা চাষে মুখ ফিরিয়ে নিতে চাচ্ছেন হাজারো ক্ষুদ্র চাষি। অনেকে কষ্ট করে জমিতে লাগিয়ে ছিলেন অর্থকরী ফসল চা। কিন্তু বিগত কয়েক মাস যাবত চলা কাঁচা চা পাতার দামে যেন মন ভরছে চাষিদের। চা পাতা সঠিক সময়ে দিতে না পারায় কেটে ফেলে দিতে বাধ্য হচ্ছেন স্থানীয় চা চাষিরা। এতে করে চা বাগানের যত্ন নিতে অনীহা দেখা দিয়েছে।
এ দিকে, কাঁচা চা পাতার মূল্য বৃদ্ধির জন্য তারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় বক্তারা আরও বলেন, আগামী ১৫ দিনের মধ্যে চা পাতার মূল্য বৃদ্ধি না করলে চা চাষিরা পঞ্চগড়কে অচল করে দেবে। প্রয়োজনে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানান তারা।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*