Monday , 26 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » রায়পুরে বাল্যবিবাহ বন্ধ, প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেওয়া যাবেনা- ইউএনও

রায়পুরে বাল্যবিবাহ বন্ধ, প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেওয়া যাবেনা- ইউএনও

নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুর জেলার রায়পরে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলেন  ১৫ বছর ৭ মাস বয়সের মাহিমা আক্তার নামে এক কিশোরী। রায়পুর উপজেলার নবাগতা অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিন চৌধুরী ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করা’সহ বর ও কনে উভয় পক্ষকে জরিমানা করে বিয়ে বন্ধ করে দেন।
তথ্যমতে, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রায়পুর উপজেলার ১ নং উত্তর চর আবাবিল ইউনিয়নের দিঘলদী গ্রামের বর মো. শাহাজালাল রুবেল (২৬) এর সঙ্গে একই উপজেলার ২ নং উওর চরবংশী ইউনিয়ন ১ নং ওয়ার্ডের বাসিন্দা কনে মাহিমা আক্তার (১৫ বছর ৭ মাস)’কে বাল্যবিবাহ দেওয়ার প্রাক্কালে রায়পুর উপজেলা নবাগতা অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিন চৌধুরী ঘটনাস্থলে গিয়ে এ বাল্যবিবাহ বন্ধ করেন।
পরে বাল্যবিবাহ নিরোধ আইনের ৮ ধারায় বর শাহাজালাল রুবেল (২৬)কে ৩০ হাজার টাকা এবং কনের পিতা হাবিব উল্যাহ’কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও মেয়ে প্রাপ্তবয়স্কা না হওয়া পর্যন্ত বিবাহ করবেনা ও দিবেনা মর্মে বর এবং কনের পিতার নিকট হতে অঙ্গিকারনামা গ্রহণ করা হয়।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*