Saturday , 31 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » অর্থনীতি » ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ ক্যাম্পেইনের উদ্বোধন

ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ ক্যাম্পেইনের উদ্বোধন

সকালবেলা নিউজ ডেস্কঃ ‘ক্ষুদ্র বিনিয়োগের সম্প্রসারণ, গ্রাম বাংলার উন্নয়ন’ এ স্লোগান নিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ‘আরডিএস (ক্ষুদ্র বিনিয়োগ) ক্যাম্পেইন’ মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে উদ্বোধন করা হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও মো. সালেহ্ ইকবাল। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রুরাল ডেভেলপমেন্ট ডিভিশনপ্রধান এম জুবায়ের আজম হেলালী।

এ সময় ব্যাংকের প্রধান কার্যালয় ও ঢাকাস্থ জোনগুলোর উর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রামীণ জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় এনে ব্যাংকের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান ও ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করতে মাসব্যাপী এই ক্যাম্পেইন চলবে।

প্রধান অতিথি বলেন, ইসলামী ব্যাংক দেশের অগ্রযাত্রা ও জাতীয় উন্নয়ন নীতিমালার সাথে সামঞ্জস্য রেখে শহর ও গ্রাম উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ৬৪ জেলায় ২৮৮টি শাখার অধীনে প্রায় ২৩ হাজার গ্রামে বিস্তৃত। এর সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ যার ৯২ শতাংশই নারী। এ প্রকল্পে ইসলামী ব্যাংকের বিনিয়োগ প্রায় তিন হাজার কোটি টাকা। তিনি বলেন, মানুষের জীবনমানের উন্নয়ন, উদ্যোক্তা সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমের ইসলামী ব্যাংক দেশকে সোনার বাংলা গড়তে গ্রামীণ জনপদে প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা প্রদান করছে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*