Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান( পিপিএম)এর উদ্যোগে আত্নরক্ষার্থে স্কুল ছাত্রীদের মার্শালআর্ট প্রশিক্ষণ

রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান( পিপিএম)এর উদ্যোগে আত্নরক্ষার্থে স্কুল ছাত্রীদের মার্শালআর্ট প্রশিক্ষণ

কামাল হোসেন, রাজবাড়ী প্রতিনিধিঃ
ইভটিজিং রোধে ও আত্নরক্ষার্থে  স্কুল ছাত্রীদের মার্শলআর্ট প্রশিক্ষণ প্রদান কার্যক্রমের উদ্বোধন করলেন রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম। তিনি রাজবাড়ী সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের মাঠে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন।
রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমানের মহতী উদ্যোগে পুলিশ বাহিনীর সদস্য এসআই হাফিজুর রহমান, এএসআই কবির হোসেন, কনস্টেবল সোহেল,মেহেদি, খালেদা ও সেলিনা ছাত্রীদের এ প্রশিক্ষন প্রদান করেন।
এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফুজলুল করিম, জেলা পুলিশের বিশেষ শাখার ইনচার্জ পুলিশ পরিদর্শক মীর্জা আবুল কালাম, রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার,অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাস, সহকারী প্রধান শিক্ষাক রেজাউল হাসান খান, সিনিয়র শিক্ষক আব্দুল হামিদসহ অন্যান্য শিক্ষক ও জেলা পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারা।
অনুষ্ঠানে, রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম বলেন- অস্ত্র নিয়ে ঘোরা বেআইনী। তবে আত্নরক্ষা করা নাগরীক অধিকার। একজন ছাত্রী যখন একা একা বাড়ী থেকে বেড় হয়ে স্কুলে আসে, তখন বখাটেরা পিছু নেয় ও উৎপাৎ করার সুযোগ পায়। তবে ছাত্রীটি যদি সাহসী হয় ও মার্শালআর্টের মত শাররীক কসরত শেখা থাকে তাহলে ওই বাখাটে বখাটেপনা করে পার হওয়ার সুযোগ পাবেনা। তিনি আরো বলেন, পূর্ব ঘোষনা অনুযায়ী রাজবাড়ী সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের প্রশিক্ষণ দেয়ার কাজ শুরু করা হলো। পর্যায়ক্রমে অন্যান্য বালিকা বিদ্যালয়ের ছাত্রীদেরও এ প্রশিক্ষণ প্রদান করা হবে। জেলা পুলিশের নারী ও পুরুষ প্রশিক্ষকরা তাদের প্রশিক্ষণ প্রদান করবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*