Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » জাতীয় » ফের বেড়েছে নতুন ডেঙ্গু রোগী, নারীর মৃত্যু

ফের বেড়েছে নতুন ডেঙ্গু রোগী, নারীর মৃত্যু

সকালবেলা অনলাইনঃ হটাৎ করেই আবার বেড়েছে ডেঙ্গু। ডেঙ্গু আক্রান্ত হয়ে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪৮ জন নতুন রোগী। এর মধ্যে ঢাকায় ৯০ জন এবং বাকি ২৫৮ জন দেশের অন্যান্য এলাকায় ভর্তি হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

সরকারি তথ্যমতে, গত জানুয়ারি থেকে ৭ অক্টোবর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৯০ হাজার ২৭৮ জন। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৮৮ হাজার ৭০৯ জন।  বর্তমানে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে ভর্তি রোগী আছেন ১ হাজার ৩২৭ জন। তাদের মধ্যে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ৪৫৫ জন।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ বছর ডেঙ্গু সন্দেহে ২৪২টি মৃত্যুর তথ্য পেয়েছে। এর মধ্যে সংস্থাটি এ পর্যন্ত ১৩৬টি মৃত্যু পর্যালোচনা করে ৮১টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

এদিকে খুলনায় ডেঙ্গু আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। রবিবার রাত ১০টা ৪৫ মিনিটের দিকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত রেখা মল্লিক (৪৫) যশোরের কেশবপুর উপজেলার চিত্ত মল্লিকের স্ত্রী।

আর খুমেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, রেখা মল্লিক শনিবার হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন। রবিবার রাত পৌনে ১১টায় তার মৃত্যু হয়। ডেঙ্গু ছাড়াও তিনি কিডনি ও হৃদরোগে ভুগছিলেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*