Friday , 30 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » খেলাধুলা » ক্রিকেট » হার্টসবুকের টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন

হার্টসবুকের টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন

সকালবেলা স্পোর্টসঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ‘হার্টসবুক’ বা এইচবি’র পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। দেশব্যাপী ‘হার্টসবুক প্রিমিয়ার লিগ (এইচবিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট’ নামে আয়োজিত হবে এই টুর্নামেন্ট।

আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এ টুর্নামেন্ট। আর ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজধানীর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এইচবিপিএল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের মহরত অনুষ্ঠিত হয়। হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেলের সভাপতিত্বে কেক কেটে মহরত উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হার্টসবুকের ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর শামিমা সরকার প্রমুখ।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বাংলাদেশে যে কয়টি খেলা আন্তর্জাতিক সুনাম বয়ে এনেছে, ক্রিকেট তার মধ্যে অন্যতম। ক্রিকেটকে অনেক দূর এগিয়ে নেয়াই হচ্ছে হার্টসবুকের এ আয়োজনের মূল লক্ষ্য। এ ধরনের আয়োজন যত বেশি করা যাবে ততো বেশি খেলোয়াড় তৈরি হবে। খেলাধুলাকে এগিয়ে নিতে এই সরকার কাজ করছে।

জাতীয় দলের ক্রিকেটারদের ধর্মঘট প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ধর্মঘট প্রত্যাহার করে দ্রুত সময়ের মধ্যে খেলোয়াড়দের মাঠে ফিরিয়ে আনতে ক্রিকেট বোর্ডকে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে খেলোয়াড়রা মাঠে ফিরবে।

সভাপতির বক্তব্যে হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম হার্টসবুক বা এইচবির পৃষ্ঠপোষকতায় সারাদেশে হার্টসবুক প্রিমিয়ার লিগ টি-২০ বা এইচবিপিএল নামে এই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটকে দেশব্যাপী আরও আকর্ষণীয় এবং জনপ্রিয় করতেই হার্টসবুকের এই আয়োজন। তিনি বলেন, দেশের সব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদরাসা, বিশ্ববিদ্যালয় এবং জেলা-উপজেলা পর্যায়ের বিভিন্ন ক্লাব থেকে উদীয়মান ক্রিকেটার (নারী/পুরুষ) খুঁজে বের করে বিশ্বকে উপহার দেয়াই হচ্ছে টুর্নামেন্টের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। টুর্নামেন্ট হবে নকআউট পদ্ধতিতে। প্রতিটি দলে ১৫ জন করে ক্রিকেটার থাকবে। দেশের ৮টি বিভাগ থেকে প্রাথমিক বাছাই শেষে মোট ১৬টি দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। হার্টসবুকের এ আয়োজন দেশের উদীয়মান ও মেধাবী ক্রিকেটার বের করে আনবে। ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে অংশগ্রণের মাধ্যমে এসব মেধাবী ক্রিকেটার বাংলাদেশের মুখ আরও উজ্জল করবে।

যেকোনো স্মার্টফোনের সাহায্যে Google play store থেকে events option অ্যাপটি ডাউনলোড করে সাইনআপ করে রেজিস্ট্রেশন করা যাবে। খেলোয়াড় বাছাই চলবে ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত।

চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ টাকা, ট্রফি ও মেডেল। রানারআপ দলের জন্য থাকছে ৩ লাখ টাকা, ট্রফি ও মেডেল। এ ছাড়া ম্যান অব দ্য ম্যাচ, প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট, হার্টসবুক সুপার ক্যাচ, হার্টসবুক সুপার ফিল্ডার এবং হার্টসবুক সুপার সিক্স, হার্টসবুক সুপার ফোরের পুরস্কার থাকবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*