Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » বিদায় নিচ্ছেন লেজিসলেটিভ সচিব শহিদুল হক

বিদায় নিচ্ছেন লেজিসলেটিভ সচিব শহিদুল হক

সকালবেলা অনলাইনঃ অবশেষে বিদায় নিতে হচ্ছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হককে।

প্রায় ১০ বছর ধরে লেজিসলেটিভ সচিব হিসেবে দায়িত্ব পালনকারী শহিদুল হকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ছিল। তার নানা কর্মকাণ্ডে সহকর্মীরাও ক্ষুব্ধ ছিলেন। আগামী ৩১ অক্টোবর তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হবে।

সোমবার মন্ত্রিসভা বৈঠকে শহিদুল হককে বিদায় জানানো হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘আমাদের সহকর্মী লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব রিটায়ার্ডমেন্টে চলে যাচ্ছেন। (মন্ত্রিসভা) তাকে অভিনন্দন জানায়, তার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।’

১৯৯৮ সালে লেজিসলেটিভ ড্রাফটিং উইং করা হয়। পরে ২০০৯ সালের ২৩ ডিসেম্বর আইন মন্ত্রণালয়ের অধীনে আইন ও বিচার বিভাগ এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ নামে দুটি পূর্ণাঙ্গ বিভাগ প্রতিষ্ঠা করা হয়। ওইদিন থেকেই চলতি দায়িত্বে সচিব হন তিনি। ২০১০ সালের ২১ ফেব্রুয়ারি লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পান শহিদুল হক। পূর্ণ সচিব হন ২০১২ সালের ৬ ফেব্রুয়ারি। চাকরির মেয়াদ শেষে ২০১৪ সালের ১২ নভেম্বর অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিল করে চুক্তিতে এক বছরের জন্য নিয়োগ দেয়া হয় শহিদুল হককে। এরপর ২০১৫ সালের ৩ নভেম্বর লেজিসলেটিভ সচিব হিসেবে শহিদুল হকের চুক্তির মেয়াদ ২ বছর বাড়ানো হয়। চুক্তিতে থাকার সময় ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি সিনিয়র সচিব হন তিনি। সিনিয়র সচিব হওয়ার পর লেজিসলেটিভ বিভাগেই ওই বছরের ১৩ নভেম্বর পর্যন্ত চুক্তিতে নিয়োগ পান তিনি।

এরপর ২০১৭ সালের ৩১ অক্টোবর লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব হিসেবে শহিদুল হকের চুক্তির মেয়াদ আরও ২ বছর বাড়ানো হয়। সেই মেয়াদ আগামী ৩১ অক্টোবর শেষ হবে।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*