Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » রাজধানী » ‘যুব শক্তি, ধর্মীয় সম্প্রীতি এবং একাধিকত্ববাদ’ স্লোগানে রোট্যার‌্যাক্ট ক্লাবের যুব সভা অনুষ্ঠিত

‘যুব শক্তি, ধর্মীয় সম্প্রীতি এবং একাধিকত্ববাদ’ স্লোগানে রোট্যার‌্যাক্ট ক্লাবের যুব সভা অনুষ্ঠিত

আরিফুর সাদনানঃ রোট্যার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের স্বাগতিকতায় যুবশক্তি, ধর্মীয় সম্প্রীতি এবং একাধিকত্ববাদ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘সবাই ভিন্ন একসাথে অনন্য’-এ কর্মসূচির অধীনে অনুষ্ঠিত মঙ্গলবারের এ যুবসভায় সহযোগিতা করে ইউএসএইড এবং ব্যবস্থাপনায় ছিল আউটবক্স লিমিটেড।

সভায় প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. এএফএম শফিকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন ব্যবসায় শিক্ষা বিভাগের উপাধ্যক্ষ প্রফেসর মো. শফিকুল ইসলাম। সেলিব্রেটি অতিথি ছিলেন মিস বাংলাদেশ ২০০৭ আইসিসি উপস্থাপক অভিনেত্রী এ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌস পিয়া।

অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন ‘সবাই ভিন্ন একসাথে অনন্য’ কর্মসূচির কো-অর্ডিনেটর সাইদুল হক তানজিম ও আউটবক্স লিমিটেড এর পরিচালক একেএম শওকত পারনেল। কর্মসূচির আহ্বায়ক ছিলেন ঢাকা কমার্স কলেজের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও রোটার‌্যাক্ট ক্লাব মডারেটর এস এম আলী আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটার‌্যাক্ট ক্লাব সভাপতি মো. নাবির হোসেন। প্রোগ্রাম চেয়ারম্যান ছিলেন রোটার‌্যাক্ট ক্লাবের প্রাক্তন সভাপতি মো. মিজানুর রহমান। প্রোগ্রামে প্রাক্তন সভাপতি তানবীর আহমেদ, সভাপতি ইলেক্ট তারিকুল ইসলাম ও ক্লাব সচিব আয়শা ইসলামসহ ক্লাব সদস্যবৃন্দ এবং কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সভাশেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস পিয়া।

আলোচনা সভায় পিয়া বলেন, আমরা বিভিন্ন মানুষ বিভিন্ন আকার, আকৃতির এবং বিভিন্ন বর্ণ ও ও ধর্মের। তিনি বলেন, কোনো মানুষের সাথে অন্য কোনো মানুষের সবকিছুতে মিল নেই। প্রকৃতির এই সৃষ্টির ভিন্নতা আমাদেরকে না মেনে উপায় নেই। অথচ মস্তিষ্কের এই ভিন্নতার কারণে আমরা কেউ কেউ ভিন্নতাকে সহ্য করতে পারছি না। আবেগ, হতাশা, অনৈতিকতা, সহ্য ক্ষমতার অভাব, নেতিবাচক ধারণা ইত্যাদি কারনে মানুষ অযথাই মানুষের সাথে সংঘাতে লিপ্ত হচ্ছে। এসময় তিনি সবাইকে একসাথে থাকার আহ্বান করে নিজেদের সুখী ও সমৃদ্ধিময় অনন্য জাতি হিসেবে গড়ে তোলা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*