রূপনগরে ভয়াবহ বিস্ফোরণ, ৫ শিশু নিহত

সকালবেলা অনলাইনঃ রাজধানীর মিরপুরের রূপনগরে গ্যাস সিলিন্ডারের ভয়াবহ বিস্ফোরণে পাঁচ শিশু নিহত হয়েছে। আজ বুধবার বেলা ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। নিহতরা সবাই পাশের শিয়ালবাড়ি বস্তির বলে জানা গেছে। তারা হলো- রায়হান (৮), নূপুর (৭), শাহীন (৯), ফারহানা (৬) ও অজ্ঞাত (৭)।

রূপনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) দীপক কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। রূপনগর থানার এসআই সুমন জানিয়েছেন, বেলুন বিক্রেতার কাছে থাকা সিলিন্ডার বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে। আহতদের কয়েকজনকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলো- জান্নাত (২৫), জুবায়ের (৮), সাদেকুর (১০), নাহিদ (৭), জামিল (১৪), মরিয়ম (৮/৯) ও অজ্ঞাত (৩০)।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদারও ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ঘটনাস্থল রূপনগরের ১১ নম্বর রোডে মনিপুর স্কুলের পাশে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করেছে। রূপনগর থানার ডিউটি অফিসার জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে রূপনগরের ১১ নম্বর রোডে মনিপুর স্কুলের পাশে আগুন লাগে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাৎক্ষণিক ঘটনাস্থলে যান।

প্রত্যক্ষদর্শী এক গাড়িচালক বলেন, ‘আমি ১২ নম্বর রোডে ছিলাম। একটি বিকট শব্দ শুনে ১১ নম্বরের দিকে ছুটে যাই। যাওয়ার সময় দেখি রিকশায় একজনকে নিয়ে যাওয়া হচ্ছে। তার মাথার একটা অংশ রক্তাক্ত। এরপর আমরা শিয়ালবাড়ি বস্তির পাশের চিৎকার শুনি এবং গিয়ে দেখি সেখানে চারজন শিশু পড়ে আছে নড়াচড়া করছে না।’

তিনি আরও বলেন, যে বেলুনের সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে সেই বেলুনওয়ালা প্রায়ই আসতো। লোহার জিনিস ও কাচের বোতলে বেলুন বিক্রি করতো। বিস্ফোরণের সময় তার কাছে থাকা কনডেনস মিল্কের কৌটা ছিটকে গিয়ে আশপাশের অনেকে আহত হন। কমপক্ষে ২০-২৫ জনকে আশপাশের হাসপাতালে ভর্তি হতে দেখেছি।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, রূপনগরের এ গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণের ঘটনায় ১৫ জনকে ঢামেকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন।