Saturday , 24 October 2020
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » দেশগ্রাম » গোয়ালন্দে স্বামী পরিত্যক্তা অসহায় নারীকে বসতভিটা হতে উচ্ছেদের চেষ্টা

গোয়ালন্দে স্বামী পরিত্যক্তা অসহায় নারীকে বসতভিটা হতে উচ্ছেদের চেষ্টা

গোয়ালন্দ রাজবাড়ীঃ রাজবাড়ীর গোয়ালন্দে এক প্রভাবশালীর বিরুদ্ধে স্বামী পরিত্যক্তা অসহায় এক নারীর বসত বাড়ী উচ্ছেদ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। জেলেখা বেগম নামের ওই নারী তার বসত ভিটা রক্ষার জন্য বিভিন্ন মহলের দ্বারে দ্বারে ঘুরছেন।
জেলেখা বেগম জানান, সে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড হাজী গফুর মন্ডল পাড়ার আব্দুল সরদারে মেয়ে। প্রায় ২০ বছর আগে দৌলতদিয়া ইউনিয়নের সৈদাল পাড়ার মৃত ছৈজদ্দিনের ছেলে নুর ইসলামের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর অভাবের সংসার হলেও ৪টি সন্তান নিয়ে স্বামীর সংসারে তার মোটামুটি দিন কাটছিল।
এ অবস্থায় কয়েক বছর আগে আমার পিতা আমার ওয়ারিশ বাবদ পাওনা ১৬ শতাংশ জমি আমার স্বামীর নামে লিখে দিয়েছিলেন। আমার স্বামী বর্তমানে দৌলতদিয়া পতিতাপল্লীর এক পতিতাকে বিয়ে করে তার কাছেই থাকে। আমার ও আমার সন্তানদের খোঁজ খবর নেয় না। শুধু তাই নয় সে আমাকে শায়েস্তা করতে ওই ১৬ শতাংশ জমি স্থানীয় সেলিম নামের এক ভূয়া ডাক্তারের কাছে বিক্রি করে দিয়েছে। সেলিম বর্তমানে আমাকে আমার বাড়ী থেকে উচ্ছেদের চেষ্টা চালাচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে সেলিম ডাক্তার জানান, আমি নগদ টাকায় নুর ইসলামের কাছ থেকে এই জমি কিনে নিয়েছি। সেই জায়গায় নুর ইসলামের স্ত্রী জেলেখার ঘর রয়েছে। তাই আমি জেলেখার ঘর ভেঙ্গে দিয়ে দখল নিতে চাই।
জেলেখার চাচাতো ভাই কবির সরদার ও আঃ মজিদ সরদার জানান, একই দাগে আমার পিতা ও চাচার পৌনে ৭ বিঘা জমি আছে। সেখান থেকে আমার চাচা তার মেয়ের ওয়ারিশ বাবদ ১৬ শতাংশ জমি জামাই নুর ইসলামের নামে লিখে দেন। জমিটা মাঠের ফসলি জমি এবং সেটা বর্তমানে আমাদের দখলে আছে। জেলেখার বাড়ী আমাদের ভাগের জমিতে রয়েছে। আমরা জেলেখাকে সেই জমি লিখে দিতে চাই। কিন্তু সাব-রেজিষ্ট্রি অফিসে সেলিম বাঁধা দিয়ে রেজিষ্ট্রি বন্ধ করে রেখেছেন।
কয়েকজন প্রতিবেশী জানান, আমরা দীর্ঘদির ধরে দেখছি ওই জমিতে জেলেখা বসবাস করছে। আর সেলিম যে জমি ক্রয় করেছে এটা সে জমি নয়। সেলিম একজন সুদে কারবারী, সুদে টাকা খাটায়। সে সুদের টাকা খরচ করে মানুষকে হাত করে যা ইচ্ছা তাই করতে চায়। সেলিম এই জমি দখল করতে এলে সংঘাত সৃষ্টির সম্ভাবনা আছে।
গোয়ালন্দ উপজেলা সাব-সাব-রেজিষ্ট্রার শাপলা সুলতানা বলেন, জেলেখার ওই জমি রেজিস্ট্রী করতে আমার কোন আপত্তি নেই। তবে সেলিম ডাক্তারের আপত্তির কারনে আমি ওই জমি রেজিষ্ট্রী করতে পারছি না।

About Sakal Bela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*